ঢাকা , রবিবার, জুলাই ১৪, ২০২৪

কোহলির ফর্মহীনতা নিয়ে যা বলছেন ভারতীয় কোচ

Jun ১৬, ২০২৪
খেলাধুলা
কোহলির ফর্মহীনতা নিয়ে যা বলছেন ভারতীয় কোচ

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে মুদ্রার অপর পিঠ দেখছেন সবশেষ আইপিএলের সর্বোচ্চ রানসংগ্রাহক বিরাট কোহলি। তিন ম্যাচে তার রান মোটে ৫। যা নিয়ে উদ্বিগ্ন ভারতীয় ক্রিকেট মহল। যদিও তারকা ব্যাটারের ফর্ম নিয়ে চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোতে কোহলি রানে ফিরবেন বলে আশা ভারতীয় ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের।

গতকাল ফ্লোরিডায় ভারত-কানাডার মধ্যকার গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টিতে ভেসে গেছে নিয়মরক্ষার ম্যাচটি। যার পরবর্তীতে কোহলিকে নিয়ে সংবাদ সম্মেলনে বিক্রম রাঠোর বলেন, ‘কোহলিকে নিয়ে যখন আমাকে প্রশ্ন করা হয় যে সে ভালো করছে কি না। তখন আমি একটাই কথা বলতে চাই যে, চিন্তার কিছু নেই। তিনি (কোহলি) ফর্মে ফিরে এসেছেন। আইপিএল থেকেই দুর্দান্ত ব্যাটিং করছেন এবং বলতে পারি যে সে ভালো ব্যাটিং করছে।’

তিনি আরও বলেন, ‘সে আরও ভালো ব্যাট করার জন্য ক্ষুধার্ত এবং এর জন্য প্রস্তুত। আমি মনে করি এটা একজন ব্যাটসম্যান হিসেবে ভালো দিক। আমরা আসন্ন কিছু ভালো ম্যাচের জন্য প্রস্তুত। আমরা তার কাছ থেকেও কিছু ভালো ইনিংস আশা করছি।’

এখন পর্যন্ত খেলা তিনটি ম্যাচেই ওপেনিংয়ে নেমে ব্যর্থ হয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক। আয়ারল্যান্ডের বিপক্ষে ১ এবং পাকিস্তানের বিপক্ষে ৪ রান করেন কোহলি। এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফিরেছেন রানের খাতা খোলার আগেই। মনে করা হয়েছিল কানাডার বিপক্ষে কালকের ম্যাচে অন্তত রানে ফিরবেন, এ ছাড়া আগের ম্যাচগুলোতে একাদশে সুযোগ না পাওয়া যশস্বী জয়সওয়াল ও সঞ্জু স্যামসনরা হয়তো সুযোগ পেতেন। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে তাদের আর ব্যাটিংটা ঝালিয়ে নেওয়া হলো না।

এদিকে, ভারত কোনো ম্যাচে না হেরেই গ্রুপপর্ব শেষ করেছে। যদিও গ্রুপ পর্বে তাদের একমাত্র কঠিন ম্যাচ ছিল পাকিস্তানের বিপক্ষে, যেখানে টিম ইন্ডিয়া ৬ রানে জিতেছিল। অবশ্য যুক্তরাষ্ট্রের বিপক্ষেও তাদের সংগ্রাম করতে হয়েছে কিছুটা, তবে সূর্যকুমার যাদবের ফিফটিতে তারা সহযোগী দেশটির বাধা অতিক্রম করেছে। যারা পাকিস্তানকে গ্রুপপর্বে হারিয়ে ছিটকে দিয়েছে বিশ্বকাপ থেকে। এ ছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পায় রোহিত-কোহলিরা।
এনডিটিভিবিডি/১৬জুন/এএ