" /> আইন অনুযায়ী ব্যবস্থা,২৮ অক্টোবর মহাসমাবেশে স্বার্থান্বেষী মহল নাশকতার চেষ্টা করলে-র‍্যাব - নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ১০:০৪ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
ভূজপুর বৌদ্ধ পরিষদের উদোগে বিজয়ানন্দ ভিক্ষু র থেরোবরন অনুষ্টান সম্পন্ন পিটার হাসকে ‘হত্যার হুমকি’ ৮ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ সিএনজি থামিয়ে ডাকাতি আটক ৪ ইইউ প্রতিনিধিদলকে ইসি নির্ধারিত সময়ে নির্বাচন করতে আমরা সাংবিধানিকভাবে বাধ্য বিএনপির ২৪ ঘণ্টার অবরোধ শুরু বিএনপিকে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে না কেন : ওবায়দুল কাদের ১২ জনের বিনিময়ে ৩০ বন্দির মুক্তি দিলো ইসরায়েল ১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দিল ইসরায়েল, নতুন গ্রেপ্তার ১৩৩ নিউজিল্যান্ড টাইগারদের ব্যাটিং ব্যর্থতায় প্রথম দিনে চালকের আসনে বাংলাদেশ দিনের প্রথম বলেই গুটিয়ে গেল মানুষের কল্যাণে ডিএসসিএসসি’র প্রশিক্ষণার্থীদের জ্ঞান কাজে লাগাতে হবে: রাষ্ট্রপতি ১৭ দিনের রুদ্ধশ্বাস অভিযান শেষ, টানেল থেকে উদ্ধার ৪১ শ্রমিক আবারও সরকার গঠন করবে আওয়ামী লীগ : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের জানালেন, নৌকার প্রার্থী ৩০০ আসনেই পুরো গাজায় অভিযান বিরতির পর: ইসরায়েল দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর ,নির্বাচনে আসছেন তারেক বিরোধীরা বিএনপির খালেদা জিয়ার উপদেষ্টাসহ দুই কেন্দ্রীয় নেতা বহিষ্কার জাপা রওশনের আসন ফাঁকা রাখল জাপার যেসব প্রার্থী আ.লীগের হেভিওয়েটদের সঙ্গে লড়বেন কাদিরভের ইউক্রেনে আরও ৩ হাজার চেচেন সেনা পাঠানোর ঘোষণা

আইন অনুযায়ী ব্যবস্থা,২৮ অক্টোবর মহাসমাবেশে স্বার্থান্বেষী মহল নাশকতার চেষ্টা করলে-র‍্যাব

5 / 100

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আগামী ২৮ অক্টোবর রাজনৈতিক কর্মসূচির সুযোগে স্বার্থান্বেষী কোনো মহল নাশকতার চেষ্টা করলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব জানিয়েছে, ওইদিন রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথগুলোতে চেকপোস্ট জোরদার করা হবে। যাতে কেউ নাশকতার জন্য আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে। একইভাবে ঢাকার গুরুত্বপূর্ণ স্থানেও চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাবে র‍্যাব।

তিনি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। দেশের রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করবে এটাই স্বাভাবিক। সম্প্রতি দেখা গেছে, শান্তিপূর্ণভাবে সমাবেশ হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে নগরবাসীকে সব ধরনের নিরাপত্তা দিয়ে যাচ্ছে র‍্যাব। সমাবেশকে কেন্দ্র করেও নিরাপত্তা নিশ্চিত করা হবে।

আগামী ২৮ অক্টোবর বেশ কয়েকটি দল সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া ডিএমপির এখতিয়ারভুক্ত। এলিট ফোর্স র‍্যাবের মূল ম্যান্ডেট জনগণের নিরাপত্তা দেওয়া, পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করা। জনগণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা দেওয়ার জন্য র‍্যাব দায়িত্ব পালন করে যাবে।

তিনি আরও বলেন, সমাবেশকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে রাজধানীসহ মহাসড়কগুলোতে পেট্রোলিং জোরদার করা হয়েছে। যাতে করে সাধারণ জনগণ নিশ্চিন্তে তাদের কাজগুলো করতে পারেন। কারও যদি নাশকতার পরিকল্পনা থাকে তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনতে গোয়েন্দা কাজ চলছে।

সর্বোপরি রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কোনো স্বার্থান্বেষী মহল কোনো ধরনের নাশকতা বা সহিংসতা করতে না পারে এজন্য গোয়েন্দারাও কাজ করছে। সাইবার ওয়ার্ল্ডেও র‍্যাব কাজ করছে।

মঈন বলেন, এরপরেও যদি কোনো নাশকতার বা সহিংসতা হয় সেক্ষেত্রে র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স, স্পেশাল ফোর্স প্রস্তুত রয়েছে। যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার জন্য র‍্যাব সবসময় প্রস্তুত।

জামায়াত ইসলামীর সমাবেশ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সমাবেশের অনুমতি দেওয়া হবে কিনা তা ডিএমপি দেখবে। যদি অনুমতি দেওয়া না হয় এবং জামায়াত সমাবেশ করার চেষ্টা বা নাশকতার চেষ্টা করে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ লাইভ

aticlix.net