" /> প্রধানমন্ত্রী ব্রাসেলসের উদ্দেশে ঢাকা ছেড়েছেন - নাগরিক দৃষ্টি টেলিভিশন
রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৪:৩০ অপরাহ্ন
নিউজ বোর্ড :
১১ পুলিশ কর্মকর্তা ও ১ ডিসিকে বদলির নির্দেশ ইসির আগামীকাল আওয়ামী লীগের যৌথসভা আদম তমিজী হককে এখন রিহ্যাব সেন্টারে ডিবি প্রধান সকল সংঘাতের স্থায়ী সমাধান করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান মিসরে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু নিরাপত্তা পরিষদকে ‘ ইসরায়েল সুরক্ষা পরিষদ’ বললেন এরদোগান বৃহস্পতিবার বৈঠকে বসছেন গায়ানা ও ভেনিজুয়েলার প্রেসিডেন্ট ইসরায়েলি হামলায় প্রায় সাড়ে ১৭ হাজার মানুষ নিহত প্রিয়জনকে ফিরে পেতে পরিবারের মানববন্ধন জনগণের সেবক হওয়ার লক্ষ্যে পুলিশ এগিয়ে যাচ্ছে: আইজিপি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আমুকে ইসিতে তলব কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ‘জয়িতা’ পুরস্কার পেলেন কোহিনূর বেগম ড্যাবের মানববন্ধন খালেদা জিয়ার মুক্তির দাবিতে যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচনে অটল থাকবে আওয়ামী লীগ : ওবায়দুল কাদের ফেরি থেকে নদে পড়ে বৃদ্ধ নিখোঁজ ঝাঁজ বেড়েছে দেশী পেঁয়াজের পাঁচ নারী পেলেন বেগম রোকেয়া পদক ২০২৩ একজন নারীকে বিচারপতি করতে চেয়েছিলাম, কিন্তু পারলাম না প্রধানমন্ত্রী নৈতিকতা প্রদর্শন করে দায়িত্ব পালনে দুদক কর্মকর্তাদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির কুর্দিস্তান বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনে আগুন, ১৪ জনের মৃত্যু

প্রধানমন্ত্রী ব্রাসেলসের উদ্দেশে ঢাকা ছেড়েছেন

5 / 100

মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলা ১১টা ১২ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্রাসেলসের উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হতে যাচ্ছে গ্লোবাল গেটওয়ে ফোরামের প্রথম বৈঠক। দুই দিনব্যাপী আয়োজিত ওই ফোরামে যোগ দিতে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইয়েনের আমন্ত্রণে ব্রাসেলস সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ব্রাসেলসে তিনি বুধবার (২৫ অক্টোবর) ও বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুই দিনব্যাপী গ্লোবাল গেটওয়ে ফোরামের বৈঠকে অংশ নেবেন। ফোরামের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রীর বক্তৃতা দেওয়ার কথা রয়েছে।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, বৈঠকে গ্লোবাল গেটওয়ের আওতায় ৮৯ প্রকল্পের বাস্তবায়ন নিয়ে ঘোষণা দেওয়া হবে। সেই প্রকল্প থেকে ইউরোপীয় বিনিয়োগ ব্যাংক থেকে সৌরবিদ্যুৎ এবং বায়ুবিদ্যুৎ খাতে বাংলাদেশকে ৩৫ কোটি ইউরো ঋণ এবং সাড়ে ৪ কোটি ইউরো মঞ্জুরি হিসেবে দেওয়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে। গ্লোবাল গেটওয়ে ফোরামে এ বিষয়ে চুক্তি সই হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

aticlix.net