" /> নওয়াজ শরীফ ফিরলেন পাকিস্তানে - নাগরিক দৃষ্টি টেলিভিশন
রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৫:১৪ অপরাহ্ন
নিউজ বোর্ড :
ঢাবি ক্যাম্পাসে মধ্যরাতে দুজনের মুঠোফোন ছিনতাই সিলেটের গ্যাসক্ষেত্রে তেলের সন্ধান ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ‍‍`ভুয়া রুটিন‍‍` ফেসবুকে প্রকাশ ডলি সায়ন্তনীর মনোনয়নপত্র বৈধ মাহী বি চৌধুরী প্রার্থিতা ফিরে পেলেন ১১ পুলিশ কর্মকর্তা ও ১ ডিসিকে বদলির নির্দেশ ইসির আগামীকাল আওয়ামী লীগের যৌথসভা আদম তমিজী হককে এখন রিহ্যাব সেন্টারে ডিবি প্রধান সকল সংঘাতের স্থায়ী সমাধান করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান মিসরে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু নিরাপত্তা পরিষদকে ‘ ইসরায়েল সুরক্ষা পরিষদ’ বললেন এরদোগান বৃহস্পতিবার বৈঠকে বসছেন গায়ানা ও ভেনিজুয়েলার প্রেসিডেন্ট ইসরায়েলি হামলায় প্রায় সাড়ে ১৭ হাজার মানুষ নিহত প্রিয়জনকে ফিরে পেতে পরিবারের মানববন্ধন জনগণের সেবক হওয়ার লক্ষ্যে পুলিশ এগিয়ে যাচ্ছে: আইজিপি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আমুকে ইসিতে তলব কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ‘জয়িতা’ পুরস্কার পেলেন কোহিনূর বেগম ড্যাবের মানববন্ধন খালেদা জিয়ার মুক্তির দাবিতে যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচনে অটল থাকবে আওয়ামী লীগ : ওবায়দুল কাদের ফেরি থেকে নদে পড়ে বৃদ্ধ নিখোঁজ

নওয়াজ শরীফ ফিরলেন পাকিস্তানে

5 / 100

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, নওয়াজকে বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত আছেন তার আইনি সহায়তাকারী দলের সদস্য ও সাবেক আইনমন্ত্রী সিনেটর আজম তাতার এবং তার রাজনৈতিক দলের নেতারা।টানা চার বছর বিদেশে নির্বাসিত জীবন কাটানোর পর পাকিস্তানে ফিরেছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। শনিবার (২১ অক্টোবর) দুপুরে তাকে বহনকারী প্লেনটি ইসলামাবাদ বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে সাবেক আইনমন্ত্রী তাতার জানিয়েছিলেন, দেশে ফিরে নওয়াজ রাজনৈতিক ও আইনি বিষয়গুলো নিয়ে পরামর্শ নেবেন। তিনি আরও জানিয়েছিলেন, বিমান থেকে নেমে নওয়াজ ভিআইপি লাউঞ্জে অবস্থান নেবেন।

মাথার উপর দুর্নীতির অভিযোগ ও নানান কারণে চিকিৎসার কথা বলে পাকিস্তান থেকে চলে গিয়েছিলেন নওয়াজ শরীফ। আস্থাভোটে ক্ষমতা হারানো ইমরান খান যতদিন প্রধানমন্ত্রী ছিলেন ততদিন নওয়াজ দেশে ফিরতে পারেননি। তাকে ক্ষমতাচ্যুত করার পরই নওয়াজ শরীফের দেশে ফেরার পথ সুগম করা হয়।

সাবেক আইনমন্ত্রী তাতার নিশ্চিত করেছেন, নওয়াজ শরীফের ‘নিরাপত্তার নিশ্চয়তার বিষয়টি সম্পন্ন করতে’ বিমানবন্দরে উপস্থিত হয়েছেন আদালতের কর্মকর্তারা।

এছাড়া নওয়াজকে বরণ করে নিতে বিমানবন্দরে গেছেন সাবেক উপ-মেয়র জিসান নাকবি ও শপথ কমিশনার। নওয়াজের আইনি দল বিমানের ভেতর প্রবেশ করে তার বায়োমেট্রিক ও প্রয়োজনীয় স্বাক্ষর নেবে বলে জানিয়েছে দ্য ডন।

এদিকে এরআগে পাকিস্তানের উদ্দেশ্যে বিমানে ওঠার আগে নওয়াজ শরীফ বলেছিলেন, দেশে ফিরতে পেরে তিনি খুবই আনন্দিত।

তবে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নওয়াজকে অনেক আইনি ঝামেলার মধ্যে দিয়ে যেতে হবে। এরপর তিনি আগামী বছরের জানুয়ারিতে হতে যাওয়া আইন পরিষদের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন।

নওয়াজ শরীফের রাজনৈতিক দল পিএমএল-এনের নেতা ইশহাক দার জানিয়েছেন, আজ বিকেল ৫টায় মিনার-ই-পাকিস্তানে যাবেন নওয়াজ। সেখানে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশ্যে কথা বলবেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

aticlix.net