" /> এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট আরচ্যারী প্রতিযোগিতায় বিজিবির সাফল্য – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:১৩ পূর্বাহ্ন

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট আরচ্যারী প্রতিযোগিতায় বিজিবির সাফল্য

WhatsApp Image 2022 12 28 at 15.21.09

7 / 100

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের শারজায় অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩ আরচ্যারী প্রতিযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ঈশ্বণীয় সাফল্য অর্জন করেছে। বাংলাদেশ দলের হয়ে ব্যক্তিগত ও দলগত ইভেন্টে সফলতা অর্জন করে দেশের জন্য সুনাম বয়ে এনেছে বিজিবির সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব। তিনি ব্যক্তিগত ইভেন্টে একটি এবং কম্পাউন্ড দলগত ইভেন্টে দুইটি সহ মোট তিনটি তাম্র পদক অর্জন করে।


বুধবার দুপুরে বিজিজির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।
গত ২০ থেকে ২৫ ডিসেম্বরে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব ব্যক্তিগত ইভেন্টে ১৪১-১৪০ পয়েন্টের ব্যবধানে কাজাখস্তানের ইয়ুথইয়ুন আন্দ্রেকে পরাজিত করে একটি তাম্র পদক অর্জন করে। এছাড়াও বাংলাদেশ দলের হয়ে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৫৪-১৪৬ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে একটি এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ২২৭-২২১ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে ০১টি তাম্র পদকসহ মোট দুইটি তাম্র পদক অর্জন করে।


এর আগে তিনি চলতি বছরের ৬ থেকে ১১ মে ইরাকে অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-২ আরচ্যারী প্রতিযোগিতা’য় অংশগ্রহণ করে একটি রৌপ্য পদক অর্জন করেছিল।


বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ সিপাহী নেওয়াজ আহমেদ রাকিবকে তাঁর এই সাফল্যের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানানোর পাশাপাশি পুরস্কৃত করেন। একইসাথে তিনি ভবিষ্যতেও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের এই ধারা অব্যাহত রাখার জন্য সিপাহী রাকিবকে উৎসাহ যোগান।


উল্লেখ্য, বিজিবি’র খেলোয়াড়গণ ঐতিহ্যগতভাবেই ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা