" /> দেশবাসী এত বিপজ্জনক অবস্থায় আছে যা ব্যাখ্যা করা মুশকিল : দুদু – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৫ পূর্বাহ্ন

দেশবাসী এত বিপজ্জনক অবস্থায় আছে যা ব্যাখ্যা করা মুশকিল : দুদু

IMG 20221227 WA0030 min

8 / 100

নিজস্ব প্রতিবেদকঃ এনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশবাসী এত বিপজ্জনক অবস্থায় আছে যা ব্যাখ্যা করা মুশকিল। অর্থনীতি, রাজনীতি, সংস্কৃতি সব দিক থেকেই আমাদের দেশটা নিশানা হারা দেশের পর্যায়ে চলে গেছে।

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ঢাকার রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কারাবান্দি নেতাদের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদ নামে একটি সংগঠন।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি।

দুদু বলেন, দেশকে যদি রক্ষা করতে হয় তাহলে শুধু বিএনপি নয়, ছোট-বড় দল ও সংগঠন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। তাহলে দেশের মানুষ এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে মুক্তি পাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি মনে করে তারা ডাকলেই সবাই (সব রাজনৈতিক দল) নির্বাচনে যাবে, এটা ভুল। সম্মানের সঙ্গে আওয়ামী লীগকে বিদায় দিতে চাই, যদি তারা সম্মানজনকভাবে বিদায় নেয়। আমরা এরশাদকে বলেছিলাম, ভালোভাবে ক্ষমতা ছা‌ড়েন, তিনি বিদায় নেননি। পরে তাকে খুব অপদস্থভাবে বিদায় নিতে হয়েছে।

আওয়ামী লীগের উদ্দেশে দুদু বলেন, পদত্যাগ করলে ভালো করবেন। আগামী নির্বাচন আওয়ামী লীগের অধীনে হওয়ার প্রশ্নই আসে না। আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

আওয়ামী লীগের অধীনে নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে এটা ছাগল-গরু-গাধাও বিশ্বাস করে না দাবি করে দুদু আরও বলেন, পাকিস্তানিদের আমরা হানাদার বলি, নৃশংস বলি। আসলে তারা তাই ছিল। কিন্তু তারাও ৭০-এর নির্বাচন সুষ্ঠু করেছিল। যদিও ক্ষমতা হস্তান্তর করেনি, কিন্তু নির্বাচন সুষ্ঠু করেছিল। আর এই সরকার নির্বাচনই সুষ্ঠু করছে না, ক্ষমতা তো পরের বিষয়।

আয়োজক সংগঠনের সভাপতি মোক্তার আখন্দের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মুসলিম লীগের মহাসচিব আবুল খায়ের, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা