" /> জুনে বিএসএমএমইউর জার্নাল ইনডেক্সিং: উপাচার্য – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৯ পূর্বাহ্ন

জুনে বিএসএমএমইউর জার্নাল ইনডেক্সিং: উপাচার্য

WhatsApp Image 2022 12 27 at 14.18.14 min

8 / 100

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিককেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) জার্নাল অফিসের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে বিএসএমএমইউর বেতার ভবনের দ্বিতীয় তলায় জার্নাল অফিসের উদ্বোধন করা হয়। উদ্বোধীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। ১৯৯৮ সালে বিএসএমএমইউ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সেখানে জার্নালের নিজস্ব কোন কার্যালয় ছিল না।

প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউর বর্তমান প্রশাসন স্বাস্থ্যসেবা, স্বাস্থ্যশিক্ষা ও স্বাস্থ্যগবেষণায় সমান গুরুত্ব দিয়ে কাজ করছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও বৈশ্বিক প্রেক্ষাপটে গবেষণা আরো বৃদ্ধির উদ্যোগ নিয়েছে। গবেষণায় আগ্রহী করতে এখানকার শিক্ষক শিক্ষার্থীদের জন্য গবেষণা পুরস্কার প্রবর্তন করা হয়েছে। শিক্ষকদের পদোন্নতিসহ আপগ্রেডের জন্য প্রতিবছর নির্দিষ্ট সংখ্যক গবেষণা বাধ্যতামূলক করা হয়েছে।

শারফুদ্দিন আহমেদ বলেন, গবেষণায় বরাদ্দ চার কোটি টাকা থেকে বৃদ্ধি করে ২২ কোটি ৪০ লাখ টাকা করা হয়েছে। একই সঙ্গে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা, স্বাস্থ্যশিক্ষা ও স্বাস্থ্যগবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে সমঝোতা স্মারক স্বাক্ষর অব্যাহত রেখেছি। যাতে করে আমাদের এখানকার শিক্ষক চিকিৎসকরা পেশাগত জীবনে দক্ষ হয়ে ওঠেন। আমরা চাচ্ছি আমাদের বিশ্ববিদ্যালয়ের জার্নাল ইনডেক্সিং হোক। সবকিছু ঠিকঠাক থাকলে যেভাবে কাজ এগুচ্ছে তাতে বলতে পারি, আগামী ২০২৩ সালের জুন মাসের মধ্যেই বিএসএমএমইউয়ে জার্নাল ইনডেক্সিং হয়ে যাবে। এ কাজে সংশ্লিষ্ট সকলের সহযোগীতার প্রয়োজন। আশা করি সবাই সহযোগিতা করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিএসএমএমইউর উপাচার্যকে জার্নাল কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন জার্নাল কমিটির যুগ্ম এডিটর পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুল হক ।

এসময় বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, সার্জারি অনুুষদের ডিন মোহাম্মদ হোসেন, এনেসথেসিয়া বিভাগের চেয়ারম্যান দেবাশীষ বনিক, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, গাইনি বিভাগের অধ্যাপক রেজাউল করিম কাজল, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক আবু শাহীন, সহকারী প্রক্টর ফারুক হোসেন, এন্ডোক্রাইনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক শাহাজাদা সেলিম, ইন্টারনাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর ইসলাম, সহযোগী অধ্যাপক নাজমুল হাসান, হৃদরোগ বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফখরুল ইসলাম খালেদ, মলিকুলার বায়োলজি এন্ড বায়োকেমিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ মাসুম আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা