" /> অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা মির্জা আব্বাস ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫১ পূর্বাহ্ন

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা মির্জা আব্বাস ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট

abbash 2212271055

7 / 100

নিজস্ব প্রতিবেদক:
অবৈধ সম্পদ অর্জন ও অবৈধ সম্পদ অর্জনের সহযোগিতার অপরাধে বিএনপি নেতা মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশীট) দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে দুদকের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে।

দুদক জানায়, আফরোজা আব্বাসের নামে ২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ৮২৮টাকার সম্পদ তার স্বামী মির্জা আব্বাস উদ্দিন আহমেদের সহায়তায় ও মাধ্যমে অবৈধ উৎসের আয় থেকে অর্জিত। মির্জা আব্বাস উদ্দিন আহম্মেদ ১৯৯১ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সংসদ সদস্য, মন্ত্রী এবং ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ছিলেন। আবার ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ছিলেন। তিনি সংসদ সদস্য, মেয়র ও মন্ত্রী হওয়ার সুবাদে তারা পরস্পর স্বামী-স্ত্রী ঘুষ বা দুর্নীতির মাধ্যমে এবং পরবর্তীতে বিভিন্ন অবৈধ উপায়ে আফরোজা আব্বাসের নামে ২০কোটি ৭৪ লাখ ৪৭হাজার ৮২৮টাকার সম্পদ অর্জন করেন। আর অবৈধ পন্থায় অর্জিত সম্পদের বৈধতা দেয়ার অসৎ উদ্দেশ্যে অবৈধ পন্থায় হস্তান্তর, রূপান্তর, অবস্থান গোপনকরণে ওইসব কৌশল অবলম্বন করেন।


দুদক বলছে, তার বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তদন্তকারী কর্মকর্তা আফরোজা আব্বাস এবং মির্জা আব্বাস উদ্দিন আহমেদ কে একে অপরের সহযোগিতায় জ্ঞাত আয় বহির্ভূত ২০ কোটি ৭৪ লাখ ৪৭হাজার ৮২৮টাকার সম্পদ অর্জন করেন। এছাড়াও অবৈধ পন্থায় হস্তান্তর, রূপান্তর, অবস্থান গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা, দন্ডবিধি’র ১০৯ ধারায় এবং সেই সাথে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৮; মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯ ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায় আদালতে অভিযোগপত্র দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা