" /> ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৩১ পূর্বাহ্ন

৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস

715690 11

8 / 100

সারা দেশেই শীতের প্রবাহ বেশ অনুভূত হচ্ছে। একইসাথে বেড়েছে কুয়াশার পরিমাণও। অধিদফতর বলছে আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৃষ্টিপাতের পূর্বাবাস রয়েছে।

অধিদফতরের তথ্যমতে, দেশের উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ বেড়েছে। বৃষ্টিপাত হলে আরো শীত বাড়তে পারে। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে দিনাজপুরে।

জানা গেছে, সারা দেশে গত কয়েক দিন ধরে শীতের তাপমাত্রা বেশ কমছে। রাতের শেষভাগে বিভিন্ন এলাকায় বাড়ছে কুয়াশা।

আবহাওয়া অধিদফতর বলছে, রোববার বেলা ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। সেখানে তাপমাত্রা ছিল নয় দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে। সেখানে তাপমাত্রা ছিল ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৬টা পর্যন্ত ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া বুলেটিনে বলা হয়েছে, শেষরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সিনপটিক অবস্থা অনুযায়ী, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সকাল ৬টায় একই এলাকায় অবস্থান করছিলো। এটি পরে পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে শ্রীলঙ্কা উপকূল অতিক্রম করতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৮ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৯ মিনিটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা