" /> ডেমরায় সংঘবদ্ধ আন্ত:জেলা ডাকাতচক্রের মূলহোতাসহ সাত সদস্য গ্রেপ্তার – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

ডেমরায় সংঘবদ্ধ আন্ত:জেলা ডাকাতচক্রের মূলহোতাসহ সাত সদস্য গ্রেপ্তার

WhatsApp Image 2022 12 24 at 12.43.38 min

5 / 100

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ডেমরা থানা এলাকা থেকে পাঁচ কোটি টাকা দামের রপ্তানিযোগ্য চোরাই গার্মেন্টস মালামালসহ সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতচক্রের মূলহোতাসহ সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। এ সময়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পোশাক সামগ্রী ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।


গ্রেপ্তারকৃতরা হলেন-মো. তাওহিদুল কাউছার, মো. নাজিম, মো. মাসুদ, মো. দুলাল, মো. মিরাজ উদ্দিন, আব্দুল আল মাসুদ এবং মো. সাইফুল ইসলাম।


র‌্যাব জানায়, রাজধানীর মিরপুর, উত্তরাসহ আশুলিয়া, সাভার ও গাজীপুরের বিভিন্ন ফ্যাক্টরি থেকে গার্মেন্টস মালামাল বিভিন্ন দেশে রপ্তানী করার উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরের নেওয়ার সময় পথে কিছু কিছু কাভার্ড ভ্যান থেকে প্রায় ৩০%-৪০% দামি গার্মেন্টস মালামাল চুরি হয়। এমন একটি অভিযোগ পেয়ে ছায়া তদন্তে নামে র‌্যাব। এক পর্যায়ে ফ্যাক্টরী থেকে মালামাল চট্টগ্রাম বন্দরে নেওয়ার সময় পথিমধ্যে কাভার্ড ভ্যান থামিয়ে গার্মেন্টস পণ্য চুরি করার সময় শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর ডেমরা থানার একটি প্যাকেজিং ভবনের সামনে এবং ওই ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে পাঁচ কোটি টাকা দামের চোরাইকৃত প্রায় ২৫ হাজার পিস গার্মেন্টস সামগ্রী একটি কাভার্ড ভ্যানসহ মো. তাওহিদুল কাউছার, মো. নাজিম, মো. মাসুদ, মো. দুলাল, মো. মিরাজ উদ্দিন, আব্দুল আল মাসুদ এবং মো. সাইফুল ইসলাম নামের সাতজন সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতচক্রের সদস্য’কে গ্রেপ্তার করে।


গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে রাজধানীর মিরপুর, উত্তরা, আশুলিয়া ও গাজীপুর থেকে বিভিন্ন দেশে রপ্তানীর গার্মেন্টস মালামাল চুরির ঘটনার সাথে সরাসরি জড়িত রয়েছে। তারা মালামাল পরিবহনে নিয়োজিত চালকদের সাথে সংঘবদ্ধ হয়ে একটি দুর্র্ধষ ডাকাত চক্র গঠন করে পরস্পর যোগসাজোশে বিগত কয়েক বছর ধরে গার্মেন্টস মালামাল কাভার্ড ভ্যান থেকে ডাকাতি করে স্থানীয় মার্কেটে চোরাইপথে কমদামে বিক্রি করে আসছিলো। এতে করে দেশ প্রচুর পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি গার্মেন্টস মালিকেরা প্রতিনিয়ত বিপুল ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়ে আসছিলেন।


র‌্যাবের ভাষ্যমতে, এ ধরনের কয়েকটি চক্র ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সক্রিয় রয়েছে এবং প্রতি বছর শত কোটি টাকা মূল্যের দেশী পোশাক এসব চক্রের মাধ্যমে চুরি হয়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা