" /> যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে বড়দিনের সাড়ে ৪ হাজার ফ্লাইট বাতিল – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে বড়দিনের সাড়ে ৪ হাজার ফ্লাইট বাতিল

715198 16

8 / 100

শীতকালীন শক্তিশালী ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। ঝড়ের সাথে তুষারপাত ও বাতাস বয়ে যাওয়ায় প্রায় চার হাজার ৪০০ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে দেশটি।

ঝড়ের কারণে বৃহস্পতিবার ও শুক্রবার এসব ফ্লাইট বাতিল করতে বাধ্য হয় দেশটি। এর মধ্যে শুক্রবার বাতিল করা হয়েছে দু’হাজার ১০০টিরও বেশি ফ্লাইট।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ারের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে দু’হাজার ৩৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শুক্রবারের নির্ধারিত আরো দু’হাজার ১২০টি ফ্লাইটও ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।

অন্যদিকে রেলপথ যাত্রী সেবা দেওয়া অ্যামট্র্যাক ক্রিসমাসের আগে-পরে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে করে যুক্তরাষ্ট্রের হাজার হাজার মানুষের ছুটির মধ্যে ভ্রমণ ব্যাহত হয়েছে।

রয়টার্স বলছে, ফ্লাইট বাতিলের পাশাপাশি হাজার হাজার ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বিতও হচ্ছে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে আট হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। যার মধ্যে এক-তৃতীয়াংশই আমেরিকান এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্সের।

এছাড়া সাউথওয়েস্ট এয়ারলাইন্স বৃহস্পতিবার ৮৬৫টি ফ্লাইট বাতিল করেছে যা সংস্থাটির সকল নির্ধারিত ফ্লাইটের প্রায় এক-পঞ্চমাংশ এবং এয়ারলাইন্সটি ইতোমধ্যেই শুক্রবারের জন্য নির্ধারিত আরও ৫৫০টি ফ্লাইটও বাতিল করেছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বৃহস্পতিবার বলেছে, শীতকালীন ঝড়টি যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমে তুষারঝড়ের পরিস্থিতি সৃষ্টি করেছে। এতে করে শিকাগো, ডেট্রয়েট এবং মিনিয়াপলিস-সেন্ট পলে ভ্রমণে বড় ধরনের ব্যাঘাত ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা