" /> বগুড়ায় লাইসেন্স বিহীন রাইস মিল থেকে ২ হাজার টন ধান উদ্ধার – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২২ পূর্বাহ্ন

বগুড়ায় লাইসেন্স বিহীন রাইস মিল থেকে ২ হাজার টন ধান উদ্ধার

Bogura pic Rice Trac 23 Dec 2022 min

8 / 100

বগুড়া প্রতিনিধি: বগুড়া সদরে তানভীর ফুড লিমিটেডের নির্মাণাধীন ও লাইসেন্সবিহীন একটি রাইস মিল থেকে প্রায় দুই হাজার টন ধান উদ্ধার করা হয়েছে।


শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে বগুড়া খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সদর উপজেলার মানিকচক এলাকায় অভিযান চালিয়ে এসব ধান পাওয়া যায়। অভিযান পরিচালনা করে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মনিরুল ইসলাম।
উপজেলা খাদ্য বিভাগ জানায়, জেলার সদর উপজেলার মানিকচক এলাকায় একটি রাইস মিল স্থাপন হচ্ছে। এখনও মিলটি চালু হয়নি। গতকাল বৃহস্পতিবার থেকে এখানে একাধিক ট্রাকে করে ধান আসছে বলে জানতে পারি। সে অনুযায়ী ২৩ ডিসেম্বর(আজ) সকালে ওই মিলে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৪ ট্রাকে প্রায় ৬৫০ টন এবং মিল ক্যাম্পাসে ১৪০০ টন ধান পাওয়া যায়।


এ বিষয়ে তানভীর ফুড লিমিটেডের সিনিয়র ডিজিএম প্রকৌশলী আতাউর রহমান বলেন, আমাদের রাইস মিলে ধান ভাঙার ট্রায়াল করতে হবে এজন্য ধান আনা হয়েছে। এই অটো মিলে প্রতি ঘণ্টায় প্রায় ৪০ টন ধান ভাঙার ক্যাপাসিটি থাকবে।


এ বিষয়ে বগুড়া সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, এখানে আসার পর এই অটো রাইস মিলের কোনো লাইসেন্স পাওয়া যায়নি। চাল নিয়ে আসার জন্য আমদানিকারকের লাইসেন্স দরকার সেটিও দেখাতে পারেননি তারা। সুতরাং এই ধানগুলোকে আমরা অবৈধ বলবো।


তবে অবৈধ ধান রাখার ঘটনায় মামলা হবে। আর রাইস মিল কর্তৃপক্ষকে দ্রুত লাইসেন্স করে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে তিনি দাবী করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা