" /> বাঘা পৌরসভা নির্বাচনে সিসি ক্যামেরা স্থাপনের দাবি স্বতন্ত্র প্রার্থীর – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৮ পূর্বাহ্ন

বাঘা পৌরসভা নির্বাচনে সিসি ক্যামেরা স্থাপনের দাবি স্বতন্ত্র প্রার্থীর

salo 1671715490

8 / 100

নিজস্ব প্রতিবেদক: আসন্ন বাঘা পৌরসভা নির্বাচনের সব কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা স্থাপনসহ কেন্দ্রীয় মনিটরিং জোরদার করার দাবিতে করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আক্কাছ আলী।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের দপ্তরে ঐ প্রার্থীর পক্ষে একটি প্রতিনিধিদল এ দাবি সম্বলিত একটি আবেদন জমা দিয়েছেন।

সিইসি বরাবর করা ওই আবেদনপত্রে তিনি স্বতন্ত্র মেয়র প্রার্থী অভিযোগ করেন, রাজশাহীর বাঘা পৌরসভার ভোটে আওয়ামী লীগের প্রার্থী শাহীনুর রহমান পিন্টুর সমর্থকরা নানাভাবে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। ভোটের দিন সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা থাকায় তিনি সব কেন্দ্রে সিসি টিভি ক্যামেরার মনিটরিং চান। যাতে ঢাকায় বসেই নির্বাচন কমিশন ভোটের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারে।

অভিযোগের চিঠিতে তিনি আরও বলেন, ‘বিভিন্ন এলাকার ভোটাররা সুষ্ঠু ভোট হওয়া নিয়ে সংশয়ে রয়েছে। নৌকা প্রতীকের কর্মীরা পোস্টার ছিঁড়ে ফেলা, কর্মীদের মারধরসহ হুমকি দিচ্ছে। এ ধরনের ঘটনার জন্য ভোটের দিনের সুষ্ঠু পরিবেশ নিয়ে মানুষ আতঙ্কিত ও ভীত।’

ভোটের আগে একজন বিদ্রোহী প্রার্থীর এমন আবেদনের বিষয়ে নির্বাচন কমিশনার আহসান হাবিব জানান, ভোটের সুষ্ঠু পরিবেশ ও নিরপেক্ষতার প্রশ্নে কোন আপস নয়। অভিযোগের ব্যাপারে বাঘা পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবুল হাসানকে তাৎক্ষণিক ফোন দিয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

বাঘা পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন- উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, পৌর জামাতের আমির প্রভাষক সাইফুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি মো. কামাল হোসেন এবং ব্যবসায়ী মো. ইসরাফিল হোসেন।
বাঘা পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। এই নির্বাচনে সব কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এই পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৬৩৬। তার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ এবং নারী ভোটার ১৫ হাজার ৮৩৬।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা