" /> পুলিশ সদর দপ্তরে মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:২৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

পুলিশ সদর দপ্তরে মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন

WhatsApp Image 2022 12 22 at 17.20.50 min 1

8 / 100

নিজস্ব প্রতিবেদক: পুলিশ সদর দপ্তরে মাল্টিলেভেল কার পার্কিং চালু হয়েছে। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বৃহস্পতিবার সকালে পুলিশ সদর দপ্তরের কম্পাউন্ডে এই মাল্টিলেভেল কার পার্কিং উদ্বোধন করেন।


আইজিপি বলেন, পুলিশের নিজস্ব কম্পাউন্ডে স্থান সংকুলান না হওয়ায় গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করতে হয়। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের মত উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করায় পার্কিংয়ের জটিলতা নিরসন হবে।

পুলিশ প্রধান বলেন, পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের বাইরে পার্ক করা থাকলে গাড়ির নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকে। মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণের ফলে পুলিশের গাড়ি অফিস কম্পাউন্ডের ভিতরে নিরাপদে থাকবে।


চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ঢাকা শহরে গাড়ি পার্কিংয়ের সমস্যা রয়েছে। সরকারি-বেসরকারি উদ্যোগে মাল্টিলেভেল কার পার্কিং নির্মাণ করা হলে ঢাকা শহরে গাড়ি পার্কিং এবং যানজটের সমস্যা অনেকটা নিরসন হবে।
উল্লেখ্য, ১৬ তলা বিশিষ্ট মাল্টিলেভেল কার পার্কিংয়ে পাঁচটি লিফট রয়েছে। প্রতিটি লিফটে ৩০টি করে মোট ১৫০টি গাড়ি পার্ক করা যাবে।


নিচতলা থেকে ১৬ তলা পর্যন্ত প্রতিটি গাড়ি পার্কিংয়ে সময় লাগে ১ মিনিট ৫২ সেকেন্ড, নিচ তলা থেকে ৮ তলা পর্যন্ত ১ মিনিট ৩০ সেকেন্ড ও নিচতলা থেকে দ্বিতীয় তলা পর্যন্ত ৪৫ সেকেন্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা