" /> জামায়াত আমীরকে রিমান্ডে নেওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:২৪ পূর্বাহ্ন

জামায়াত আমীরকে রিমান্ডে নেওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

WhatsApp Image 2022 12 22 at 13.18.43 min

8 / 100

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে মিথ্যা মামলায় বারবার রিমান্ড দেওয়ার প্রতিবাদে ও মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ব্যস্ততম এলাকা রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য মু. শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, আব্দুর রহমান, মোবারক হোসাইন, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আরিফ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

ড. হেলাল উদ্দিন বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করছি জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানকে মিথ্যা ও সাজানো একটি মামলায় একের পরে এক রিমান্ডে নেওয়া হচ্ছে। এইভাবে একই মামলায় বার বার রিমান্ড প্রদান মানবাধিকার লঙ্ঘনের চরম বহিঃপ্রকাশ ছাড়া কিছু নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। একইসাথে এই মিথ্যা মামলা বাতিল করে ডা. শফিকুর রহমানের মুক্তির দাবী জানাচ্ছি।

তিনি বলেন, ১০ দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার পর থেকে এই সরকার ভীত হয়ে সারাদেশে জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। আমরা পরিস্কার ভাষায় বলে দিতে চাই, রিমান্ডে নিয়ে নির্যাতন, গ্রেফতার ও হুলিয়া দিয়ে চলমান এই আন্দোলনকে দমন করা যাবেনা। দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের সকল ন্যায্য অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমরা মাঠে আছি, থাকবো ইনশাআল্লাহ।

ড. হেলাল বলেন, রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় বসে আওয়ামী সরকার জনগণের সকল অধিকার হরণ করে দেশে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। দ্রব্যমূল্যের লাগামহীন মূল্য বৃদ্ধির ফলে জনগণ দিশেহারা, ব্যাংক খাত ধ্বংসের মাধ্যমে দেশের অর্থনীতি স্থবির হয়ে আছে, লুটপাট দুর্নীতি করে যারা বিদেশে অর্থ পাচার করে বেগম পাড়া তৈরি করেছেন তাদেরকে জনগণের টাকা জনগণের কাছে ফেরত দিতে হবে অন্যথায় খুব শীঘ্রই তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে বাংলাদেশের মাটিতেই তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে ইনশাআল্লাহ। তিনি আগামী দিনে দেশের মানুষের মুক্তির আন্দোলন সংগ্রামের ১০ দফা দাবী আদায়ে সকলকে অগ্রণী ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা