" /> মির্জা ফখরুল-আব্বাসের অন্তর্বর্তীকালীন জামিন আবেদন, শুনানি বিকেলে – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৭ পূর্বাহ্ন

মির্জা ফখরুল-আব্বাসের অন্তর্বর্তীকালীন জামিন আবেদন, শুনানি বিকেলে

714763 182

8 / 100

পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় এবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার এ জামিন আবেদন করা হয়েছে। বিকেলে জামিন আবেদনের বিষয় শুনানির সময় ঠিক করেছেন আদালত।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ।

এর আগে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন আবেদন তিন বার নাকচ করেন ঢাকার চিফ মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম)।

ফখরুল-আব্বাস ছাড়াও বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম জামিন আবেদন করেছেন।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের পক্ষে জামিনের আবেদন করেছেন সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ। তাকে সহযোগিতা করেছেন আইনজীবী শেখ শাকিল আহম্মেদ রিপন ও জাকির হোসেন জুয়েল।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ সাংবাদিকদের বলেন, তৃতীয় দফায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন নামঞ্জুর হওয়ার পর মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়েছে। আদালত শুনানির জন্য বিকেল ৩টার সময় নির্ধারণ করেছেন। আশা করছি, আজ তাদের জামিন মঞ্জুর করবেন আদালত।

এর আগে জামিনের পক্ষে যুক্তি তুলে ধরে আইনজীবীরা বলেছিলেন, রাজধানীর পল্টন থানার যে মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে, সেই মামলার এজাহারে তাদের নাম নেই। দু’জনই বয়স্ক এবং অসুস্থ। এ মামলায় এর আগে জামিন পেয়েছেন বিএনপির নেতা আমানউল্লাহ ও আবদুল কাদের ভূঁইয়া। যেকোনো বিবেচনায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাস জামিন পেতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা