" /> বিএসএমএমইউয়ে কার্ডিওপালমোনারী রিসাসিটেশন প্রোনাউনসিয়েশন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৪০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

বিএসএমএমইউয়ে কার্ডিওপালমোনারী রিসাসিটেশন প্রোনাউনসিয়েশন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

WhatsApp Image 2022 12 21 at 18.37.32 min

8 / 100

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘ কার্ডিওপালমোনারী রিসাসিটেশন প্রোনাউনসিয়েশন (সিআরপি) শীর্ষক ৬৬ তম ব্যাচের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল নয়টার দিকে বিএসএমএমইউর কেবিন ব্লকের স্কিল ল্যাবে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে এনেস্থিসিয়া বিভাগ।

প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রশিক্ষাণার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ সনদপত্র তুলে দেন।

বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, আমাদের দেশে জরুরি চিকিৎসা ব্যবস্থাপনা বেশ দুর্বল। যে কোন রোগী জরুরি বিভাগে আসলে অনেকেই হিতাহিত জ্ঞান হারিফে ফেলছি। এ অবস্থা উত্তরণের জন্য আমরা কাজ করছি। মনে রাখতে প্রশিক্ষণের বিকল্প নাই, গবেষণার বিকল্প নাই।

বিএসএমএমইউর উপাচার্য বলেন, আমরা প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে থাকব না।প্রশিক্ষণ লব্দজ্ঞান অন্যদের মধ্যেও শেয়ার করতে হবে।যদি অন্যকে এ জ্ঞান শেয়ার না করি একটি সময় তা ভুলে যাবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনেস্থিসিয়া বিভাগের চেয়ারম্যান দেবাশীষ বনিক।

এ সময় বিএসএমএমইউর কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন দেবব্রত বণিক, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, উপ রেজিস্ট্রার হেলাল উদ্দিন প্রমুখসহ এনেস্থিসিয়া বিভাগের শিক্ষক চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা