" /> রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বইছে উৎসবের আমেজ প্রচার-প্রচারনা ব্যস্ত প্রার্থীরা। – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৬ পূর্বাহ্ন

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বইছে উৎসবের আমেজ প্রচার-প্রচারনা ব্যস্ত প্রার্থীরা।

mostofa min

6 / 100

রংপুর ব্যুরো: রংপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ পর বইছে উৎসবের আমেজ কোঁমড় বেঁধে প্রচার-প্রচারনা শুরু করেছেন প্রার্থীরা। তবে প্রচার প্রচারনায় এগিয়ে আছেন দু দল আওয়ামী লীগের মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া এবং সাবেক মেয়র ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। দুই প্রার্থী তাদেও প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

pic min

বিপুল উৎসাহ উদ্দীপনা মধ্যে দিয়ে শুর হয়েছে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় নেতা কর্মীদের ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ভোট চাইছেন নিজের প্রতীকে। নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ আর আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। প্রতীক পাওয়ার পর পরেই নগরী জুড়ে পোষ্টারে ছেয়ে গেছে। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীরা প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। যাচ্ছেন ভোটারদের কাছে প্রতীক সম্বলিত লিফলেট বিলি করছেন। ভোটারেরা বলছেন সবসময় সুখে দুখে যাকে কাছে পাবেন এবারে সৎ যোগ্য এমন প্রার্থীকে ভোট দিয়ে আগামী ৫ বছরের জন্য বেছে নেবেন বলে জনানা ভোটারেরা সাধারন ভোটেরেরা মনে করেন তাদেও ভাগ্যন্নয়নে যে প্রার্থী নিবেদিত হবেন তাকেই তারা ভোট দিয়ে মেয়র,কাউন্সিলর এবং মহিলা কাউন্সিলর বানাবেন। এদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরে যে অভুতপুর্ব উন্নয়ন করেছেন সে কারনে জনগন তাকেই তবে জাতীয় পার্টির মেয়র প্রার্থী বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলছেন জনগনই বলবে কাকে ভোট দেবে আর কাকে ভোট দেবেনা ।

বিগত ৫ বছর রংপুর সিটি করপোরেশনে যে উন্নয়ন করেছেন দলমত নির্বিশেষে সকলের পক্ষে কাজ করেছেন সে কারনে সাধারন মানুষ ভেবে চিন্তে ভোট দেবেন। তবে ভোটাররা বলছেন সৎ যোগ্য ও যিনি রংপুর সিটি করপোরেশন উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থীকেই তারা ভোট দেবেন তারা।

এ বিষয়ে রিটানিং কর্মকতা আঃ বাতেন জানান ভোট সুষ্ঠ আবাধ নিরোপেক্ষ করার জন্য নির্বাচন কমিশন সব ধরনো প্রস্তুতি গ্রহন করেছে যাতে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন একটি গ্রহনযোগ্য নির্বাচন সেজন্যই নির্বাচন কমিশন আমাকে এখানে পাঠিয়েছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন। ২২৯টি কেন্দ্রে আগামী ২৭ ডিসেম্বর ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৯ জন এবং ৩৩টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর সহ ২শ ৫৭ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা