" /> এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী গণ মানুষের নেতা ছিলেন: ভূমিমন্ত্রী – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩৫ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী গণ মানুষের নেতা ছিলেন: ভূমিমন্ত্রী

FB IMG 1671293504635 1

8 / 100

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে ১৭ ডিসেম্বর (শনিবার) বিকাল ৩টায় চট্রগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে সাবেক মেয়র, চট্রগ্রাম মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি, চট্টলবীর, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি বলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী গণ মানুষের নেতা ছিলেন। তিনি চট্টগ্রামের উন্নয়নের ক্ষেত্রে আপোষহীন ভূমিকা রাখেন। তিনি বিশ্বাস করতেন চট্টগ্রামের উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। বঙ্গবন্ধু আদর্শের একজন আদর্শিক সৈনিক হিসেবে তিনি ভোগের রাজনীতি করেন নি, ত্যাগের রাজনীতি করেছেন। জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত প্রিয়ভাজন হিসেবে বাংলাদেশের রাজনীতিতে অপরাজনীতির বিরুদ্ধে কাজ করে গেছেন। তার মত নেতা ভবিষ্যৎ চট্টগ্রামে আর দ্বিতীয়টি পাবো কিনা সন্দেহ আছে। তিনি বেঁচে থাকলে চট্টগ্রামের উন্নয়নে বিশাল ভূমিকা রাখতেন।

পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুুল হাসান চৌধুরী নওফেল এম.পি। তিনি বলেন আমার বাবা ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টায় মানুষের সুখ দুঃখ নিয়ে চিন্তা ভাবনা করতেন। তিনি শ্রমজীবী মানুষের প্রিয় নেতা হিসেবে সমস্ত বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছিলেন। চট্টগ্রামের উন্নয়ন ও বাংলাদেশের অপরাজনীতির বিরুদ্ধে তিনি সোচ্ছার থাকতেন। তার অনুপস্থিতি চট্টগ্রাম সহ বাংলাদেশের রাজনীতিতে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে। আমি তার সন্তান হিসেবে তার রাজনৈতিক কর্মকান্ডকে অনুসরণ করে চলার চেষ্টা করে যাচ্ছি। আমি সকলের সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ.টি.এম পেয়ারুল ইসলাম বলেন, বর্তমানে রাজনীতিতে যে দুর্বৃত্তায়ন, এ অবস্থায় মহিউদ্দিন চৌধুরীর মত পরীক্ষিত নেতার খুবই প্রয়োজন ছিল। বঙ্গবন্ধু হত্যার বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে তিনি অনেক নির্যাতনের শিকার হয়েছেন। চট্টগ্রাম বিদ্বেষী নেতা, আমলা ও রাজনীতিবিদদের কাছে তিনি ছিলেন আতঙ্ক। তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে অনেক শূন্যতার সৃষ্টি হয়ে গেছে। আমরা তার আদর্শ, চেতনা ও বিশ্বাসকে সম্মান রেখে চট্টগ্রামের উন্নয়ন করতে চাই। এ ব্যাপারে চট্টগ্রামবাসীর সমর্থন কামনা করি।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মফিজুর রহমান বলেন, মহিউদ্দিন চৌধুরী আমাদের রাজনৈতিক শিক্ষক। তার কাছ থেকে মাঠের রাজনীতি শিখেছিলাম বলে আজ আমি দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে পেরেছি। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি থাকাকালীন তিনি আমাদের হাতে-কলমে এবং মাঠে ময়দানে রাজনীতির শিক্ষা দিয়ে থাকতেন। তার অনুপস্থিতি আমাদের রাজনৈতিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হয়েছে, যা পূরণ হওয়ার নয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল আলম বলেন, আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী আমাদের সাহস, সহনশীলতা ও অনুপ্রেরণার উৎস। তার মত দৃঢ়চেতা নেতা বর্তমানে দুস্কর। আওয়ামী লীগের নেতাকর্মীদেরতার জীবনী থেকে শিক্ষা নিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় গ্রহণ করতে হবে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ পরিষদের সভাপতি, চট্টগ্রাম মেট্টোপলিটন চেম্বারের সহ-সভাপতি জনাব এ এম মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: লিয়াকত আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মৃতিচারণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: ইউসুফ সিকদার, আবুল বশর ভূইয়া, এড. কামরুন নাহার, মোসলেহ উদ্দিন মনসুর, মিসেস দিলারা ইউসুফ, ডা: নাসির উদ্দিন মাহমুদ, অধ্যাপিকা রেখা আলম চৌধুরী, নিবেন্দু বিকাশ চৌধুরী, আবদুর রহমান, এড. আবদুল মান্নান চৌধুরী, এড. আবু নাসের চৌধুরী, মিসেস খুরশীদ রোকেয়া, মো: মহিউদ্দিন চৌধুরী,দপ্তর সম্পাদক আবু বকর বক্কু, প্রচার সম্পাদক মো: ইমতিয়াজ আহমেদ, উপ দপ্তর সম্পাদক মুহাম্মদ আবদুল কাইয়ুম, নাছির উদ্দিন, কাউন্সিলর আনজুমান আরা, একরাম হোসেন, প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, হারুন গফুর ভূইয়া, কাজী আবদুল হাই, আবু মোহাম্মদ আরিফ, মাহমুদুল করিম, মুনিরুল ইসলাম, বিজয় শংকর দত্ত প্রমুখ।

সভাপতির বক্তব্যে জনাব এ এম মাহবুব চৌধুরী বলেন, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদ মিনি পলিটিক্যাল ও শতভাগ সামাজিক সংগঠন। চট্টগ্রামের গণ মানুষের নেতা হিসেবে যারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আর্দশকে ধারণ করে গণ মানুষের কাজ করেছেন ও জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল তাদেরকে স্মরণ করার অভিপ্রায় নিয়ে আমরা এক এক করে স্মরণসভা করে যাচ্ছি।
আমরা চট্টগ্রামের আপামর জনগণের সার্বিক সহযোগিতা কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা