" /> আর্জেন্টিনা ও ফ্রান্সের ম্যাচ পরিসংখ্যান – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

আর্জেন্টিনা ও ফ্রান্সের ম্যাচ পরিসংখ্যান

Worldcup e1671369857998

8 / 100

রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপের ফাইনাল। আর ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও ফ্রান্স। ফাইনালে দুই দলের সামনেই থাকছে ইতিহাস গড়ার সুযোগ। আর্জেন্টিনা জিতলে ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘুচবে। আর ফ্রান্স জিতলে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার ইতিহাস গড়বে।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে পাল্লা ভারি আর্জেন্টিনারই। হোক সেটা প্রীতি ম্যাচ কিংবা বিশ্বকাপের মঞ্চে। সব জায়গাতেই ফ্রান্সের চেয়ে বেশ এগিয়ে আলবেসিলেস্তেরা। কাতার বিশ্বকাপে কে সেরা তার জবাব মিলতে অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

এখন পর্যন্ত দুই দলের মুখোমুখি লড়াই হয়েছে ১২ বার। আর্জেন্টিনার জয় ৬টিতে, ফ্রান্স জিতেছে ৩টি। ৩টি ম্যাচ হয়েছে ড্র। অবশ্য শেষ বার দুই দলের দেখাতে জয় ছিল ফ্রান্সেরই। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে আর্জেন্টিনাকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়েছিল ফ্রান্স।

ফলে পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও ফর্মের বিচারে এই ফ্রান্স ভয়ংকর। তাদের আত্মবিশ্বাসের রসদ হতে পারে, সর্বশেষ মুখোমুখি দেখায় আর্জেন্টিনাকে হারানোর অতীত। তারা জিতেছে সর্বশেষ বিশ্বকাপের ট্রফিটিও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা