" /> নিজের শেষ বিশ্বকাপে লড়াইয়ের জন্য প্রস্তুত মেসি – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

নিজের শেষ বিশ্বকাপে লড়াইয়ের জন্য প্রস্তুত মেসি

Messi e1670145986742

10 / 100

১৮ বছরের বর্নিল ক্যারিয়ারে ৩৭টি ক্লাব শিরোপা, সাতবার ব্যালন ডি’অঁর খেতাব এবং ছয়বার ইউরোপীয় গোল্ডেন বুট জয় ছাড়াও একবার কোপা আমেরিকা শিরোপা এবং অলিম্পিকের স্বর্ন পদকসহ আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির যে গোলের পরিসংখ্যান, সে  রেকর্ড কখনো ভাঙ্গার নয়।
আগামী রোববার আর্জেন্টাইন ৩৫ বছর বয়সি অধিনায়কের সুযোগ আছে বিশ^কাপ শিরোপা জয়ের মাধ্যমে ক্যারিয়ারের সর্বশেষ সফলতার পলকটি যুক্ত করার। মেসির অন্ধ  ভক্তরা মনে করেন দোহার লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে জয়ের মাধ্যমে তার সর্বশেষ অবস্থান কোথায় হবে সেই বিতর্কের অবসান ঘটবে। ইতোমধ্যে নিজের ক্যারিয়ারে অসাধারণ অর্জন মেসিকে পৌঁছে দিয়েছে পেলে, দিওয়গো ম্যারাডোনা, আলফ্রেডো ডি স্টেফানো ও জোহান ক্রুইফদের কাতারে।
রোববার বিশ^কাপ জয় করতে পারলে মেসি কি পৌঁছে যাবেন সেখান থেকে আরো উপরে? কেউ কেউ বলছে, সেটি হতে পারে। আবার কেউ কেউ মনে করেন ইতোমধ্যে সেখানে পৌঁছে গেছেন মেসি। 
মেসির নজরকাড়া দক্ষতায় ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমি-ফাইনালে ৩-০ গোলে জয়লাভের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন,‘ এটা বলতে আমার কোন দ্বিধা নেই: সে ইতিহাসের সেরা।’  
ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালান শিয়ারার বলেছেন, মেক্সিকোতে ১৯৮৬ সালে বিশ^কাপ শিরোপা জয় করায়  মেসির স্বদেশী প্রয়াত কিংবদন্তী ম্যারাডনোকে সর্বকালের সেরা খেলোয়াড় মনে করছেন। তিনি বিবিসিকে বলেন,‘ মেসি যদি এখানে জয়লাভ করতে পারেন, তাহলে তার সেই দৃস্টিভঙ্গি বদলে যাবে।’         
১৯৮৬ সালে বিশ^কাপের ফাইনালে ম্যারাডোনার বানিয়ে দেয়া বল দিয়ে গোল করে তৎকালীন পশ্চিম  জার্মানির বিপক্ষে আর্জেন্টিনাকে জয় এনে দেয়া সাবেক স্ট্রাইকার হোর্হে বুরুচাগা বলেন,‘ মেসি এমন এক যুগের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়, যেখানে শুধু মাত্র ক্রিষ্টিয়ানো রোনালদো তার কৃতিত্বের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। ৬০ বছর বয়সি এই এই তারকা বলেন এখানে পুর্ববর্তী প্রজন্মের সঙ্গে তুলনা করা বৃথা।
তিনি এএফপিকে বলেন,‘ জয় বা পরাজয় যাই হোক না কেন মেসি ম্যারাডোনাকে ছাড়িয়েও যেতে পারবেন না, আবার তার চেয়ে পিছিয়েও থাকবেন না। যাই ঘটুক না কেন ইতিহাসে প্রবেশ করতে যাচ্ছেন মেসি। বিগত ৭০ বছরের ইতিহাসে পাঁচ জন খেলোয়াড়কে বিশ^সেরা হিসেবে বিবেচনা করা হয়, এরা হলেন ডি স্টেফানো, জোহান ক্রুইফ, পেলে , ম্যারাডোনা ও মেসি। বিশ^কাপ জয় করুক বা না করুক, মেসি ওই তালিকায় ইতোমধ্যে ঢুকে গেছেন। তবে আমি আশা করি তিনি (বিশ^কাপ জয় করতে) পারবেন। 

সূত্রঃ বাসস

twitter sharing button
messenger sharing button
whatsapp sharing button
sharethis sharing button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা