" /> বাংলাদেশ চরম ব্যাটিং বিপর্যয়ে মধ্য দিয়ে দিন শেষ করল – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৫ পূর্বাহ্ন

বাংলাদেশ চরম ব্যাটিং বিপর্যয়ে মধ্য দিয়ে দিন শেষ করল

IND vs Ban e1671113248950

8 / 100

চরম ব্যাটিং বিপর্যয়ে মধ্য দিয়ে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ।স্বাগতিকরা ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান করেছে ভারতের করা ৪০৪ রানের প্রথম ইনিংসে জবাবে। এখনও তারা ২৭১ রানে পিছিয়ে রয়েছে।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদবের তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে। যাদবের বলে সর্বোচ্চ ২৮ রান করা মুশফিকুর রহিম এলবি হন। সিরাজের বলে ওপেনার জাকির আলী ২০ রান ও লিটন দাস ২৪ রান করে বোল্ড হন। নবম উইকেট জুটিতে অবশ্য বাংলাদেশকে কিছুটা স্বস্তি দেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। এই জুটিই দলকে দ্বিতীয় দিন অলআউটের হাত থেকে বাঁচিয়ে দেয়। তারা ৩১ রান তুলে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। মিরাজ ১৬ ও এবাদত ১৩ রানে রয়েছেন । ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ ৪টি ও সিরাজ ৩টি উইকেট পেয়েছেন।

চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে সফরকারীরা আগে ব্যাট করে অলআউট হয়ে তুলেছে ৪০৪ রান। প্রথম দিনে ২৭৮-এর সঙ্গে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে সংগ্রহ করেছে ১২৬ রান। ভারতের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন চেতেশ্বর পূজারা।

চট্টগ্রামে দ্বিতীয় দিনের প্রথম সেশন থেকেই ব্যাট হাতে লড়ে যাচ্ছিল ভারতীয় ব্যাটাররা। পেসার এবাদত হোসেন। ৮৬ রান করা শ্রেয়াস আয়ারকে ফেরান। তখন ভারতের স্কোর ৭ উইকেটে ২৯৩ রান। এরপর কুলদ্বীপ যাদবকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন রবিচন্দ্রন অশ্বিন। সেই জুটি ভেঙেছেন মেহেদী হাসান মিরাজ। ৫৮ রান করা অশ্বিনকে স্টাম্পিং করেন তিনি।

অশ্বিন আউট হওয়ার পরের ওভারেই তাইজুল এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন কুলদীপকে (৪০)। ১৩৩.৫ ওভারে ভারত অলআউট হয় ৪০৪ রানে। টাইগারদের হয়ে সর্বোচ্চ চারটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা