" /> কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে সাড়ে ৬ কেজি স্বর্ণ জব্দ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:২৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে সাড়ে ৬ কেজি স্বর্ণ জব্দ

WhatsApp Image 2022 12 14 at 16.36.27 min

8 / 100

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ৫৫টি স্বর্ণের বার (৬.৫৪৭ কেজি) সহ ৮ জনকে আটক করেছে ঢাকা কাস্টমস ইন্টেলিজেন্সের একটি দল। বুধবার তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক মো. শাকিল খন্দকার।

গ্রেপ্তারকৃতরা হলেন— মো. সোহেল রানা, বিল্লাল বেপারি, তাজবির আহমেদ, নাজমুল হাসান নীরব, মো. শাহে আলম, মো. নাদিম, সুলতান চৌধুরী ও মো. সুমন। কাস্টমস বলছে, অভিযুক্তরা প্রায়ই ভারতে যেতেন।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি দল সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালায়। অভিযানে ৮ জন বাংলাদেশি যাত্রীর দেহ তল্লাশি করে ও রেক্টাম থেকে ৫৫ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। এসব সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় চার কোটি পঞ্চাশ লাখ টাকা।

মো. শাকিল খন্দকার বলেন, সকালে ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে (ট্রেন নং-৩১১০) কাস্টমস, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের টহল দল অভিযান পরিচালনা করে। তাদের শরীর তল্লাশি করে এসব স্বর্ণের বার পাওয়া যায়। এ বিষয়ে কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় যাত্রীদের গ্রেপ্তারও দেখানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা