" /> ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৮ পূর্বাহ্ন

ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ

fakrul and abbas removebg preview

8 / 100

নিজস্ব প্রতিবেদক: জামিন আবেদন খারিজ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার বিকাল ৫টার পর ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিনের আদালত এই আদেশ দেন।

এর আগে বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ‘নাশকতার পরিকল্পনাকারী’ হিসেবে গ্রেপ্তার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে তোলা হয়। পল্টন থানায় হওয়া মামলাটি বর্তমানে ডিবি পুলিশ তদন্ত করছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে বিএনপির এই দুই নেতাকে তাদের বাড়ি থেকে আটক করে সাদা পোশাকধারী পুলিশ। পরে তাদেরকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই তাদেরকে গ্রেপ্তার দেখানো হলো।

গেল ৭ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মকবুল নামে বিএনপির একজন কর্মী এবং অনেকে হতাহত হন। তাছাড়া পুলিশের ৪৭ জন সদস্য আহত হন। সংঘর্ষের পর পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্য জব্দের তথ্য দেয়। এঘটনার পরেরদিন (বৃহস্পতিবার) রাজধানীর পল্টন থানা, মতিঝিল থানা, রমনা মডেল থানা এবং শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা হয়। যেখানে বিএনপির তিন হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়।

শুক্রবার দুপুরে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনায় তাদের নির্দেশদাতা হিসেবে গ্রেপ্তার করেছি। একটু পর বিএনপি মহাসচিব ও মির্জা আব্বাসকে কোর্টে চালান করা হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা