" /> বৈদেশিক মূদ্রা চোরাচালান ও মানবপাচারকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৫ পূর্বাহ্ন

বৈদেশিক মূদ্রা চোরাচালান ও মানবপাচারকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার

WhatsApp Image 2022 12 08 at 6.17.46 PM

8 / 100

নিজস্ব প্রতিবেদকঃ বৈদেশিক মুদ্রা চোরাচালান ও মানব পাচারের অভিযোগে এই চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন-মো. আশিক মিয়া এবং মো. জুয়েল মোল্যা। বৃহস্পতিবার বিকালে সিআইডির সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ৩ সেপ্টেম্বর ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ঢোকার সময়ে ৫১ লাখ ১৮ হাজার ১৬ টাকা মূল্যমানের ইউএস ডলার, কানাডিয়ান ডলার, সৌদি রিয়াল ও ভারতীয় রুপি এবং আট বোতল ভারতীয় মদসহ মো. আশিক মিয়াকে বিজিবি আটক করে। পরে তার বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি এর ১(বি) তৎসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) স্বারনীর ২৪(ক) আইনে একটি মামলা করা হয়। বেনাপোল পোর্ট থানার মামলা নম্বর-০৫।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,পরবর্তীতে মামলাটির তদন্তভার যশোরের সিআইডিকে দেওয়া হয়। সিআইডি তাকে দু’দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে ওই মুদ্রা চোরাচালান ও মানব পাচার চক্রের মূল হোতার নাম জানায় সিআইডিকে। এরপর যশোর জেলার সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দীন আহমেদের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. জিয়াউর রহমান সহ একটি চৌকস টিম ঢাকা মহানগরের গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে থেকে বুধবার রাত সাড়ে আটটার দিকে সিআইডি এলআইসি’র সহযোগিতায় বৈদেশিক মুদ্রা চোরাচালান ও মানব পাচার চক্রের মূল হোতা মো. জুয়েল মোল্যাকে গ্রেপ্তার করা হয়।


গ্রেপ্তারকৃত মো. আশিক মিয়া শরিয়তপুর জেলার জাজিরা থানার কলিমুল্লাহ মাষ্টারকান্দি গ্রামের নুরুল হক মোল্যার ছেলে আর মো. জুয়েল মোল্যা একই গ্রামের নুরুল হক মোল্যার ছেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা