" /> বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুহার বেড়েছে – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৫ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুহার বেড়েছে

711550 132

8 / 100

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুহার বেড়েছে। নতুন করে এ সময়ে আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৬৩ হাজার ৩৩০ জন আর মৃত্যু হয়েছে দু’হাজার ৩০৮ জনের।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিলেন দু’লাখ ৫৯ হাজার ৮২১ জন আর মারা গেছিলেন এক হাজার ৮৩ জন। তার আগে সোমবার আক্রান্ত হয়েছিলেন তিন লাখ ৪০ হাজার ৭১৩ জন আর মৃত্যু হয়েছিল ৭৩৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি নয় লাখ ৪১ হাজার ২৩৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪৯ হাজার ৮৯৭ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৭৬ লাখ ৪৮ হাজার ৬৮৪ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি নয় লাখ ৬২ হাজার ৬৬০ জনে। মোট মারা গেছে ১১ লাখ সাত হাজার ৭৯৪ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৭ লাখ ৭৪ হাজার ৮৭৪জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৩৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৮১ লাখ ৮৪ হাজার ৮১ জন। আর মারা গেছে এক লাখ ৫৯ হাজার ৩৬২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৬ লাখ ৪৯ হাজার ৯৭৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ৫৫৯ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ ৮২ হাজার ২৫২ জন। মারা গেছে ছয় লাখ ৯০ হাজার ৪৬৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা