" /> জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করতে হবে : আইজিপি – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩২ পূর্বাহ্ন

জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করতে হবে : আইজিপি

f2556c5f 6ba5 4377 8c6b 61c22c7ecc88

8 / 100

নিজস্ব প্রতিবেদকঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি আজ (০৭ ডিসেম্বর ২০২২) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে পুলিশ সদস্যদেরকে শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান বিপিএম (বার) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (হেডকোয়ার্টার্স) এস এম মোস্তাক আহমেদ খান।পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি এজাজ আহমেদ।

এ সময় অতিরিক্ত আইজি মোঃ মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মোঃ শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে দায়িত্ব পালনে পেশাদার এবং জনগণের সাথে আচরণে শুদ্ধ ও মানবিক হতে হবে। তিনি বলেন, আপনাদেরকে এমনভাবে দায়িত্ব পালন করতে হবে যাতে অন্যদের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন।

পুরস্কারপ্রাপ্তদের উদ্দেশ্যে আইজিপি বলেন, এ পুরস্কারপ্রাপ্তি আপনাদের দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। আমি বিশ্বাস করি, আজকের এ স্বীকৃতি জনগণের সেবায় আরও সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনে ব্রতী হতে আপনাদেরকে উজ্জীবিত করবে।

আইজিপি শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ তুলে দেন।

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থ বছরে বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার ১২০ জন সদস্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন ডিআইজি, নয় জন এসপি, ১৮ জন অতিরিক্ত এসপি, ছয় জন এএসপি, সাত জন ইন্সপেক্টর, ২৪ জন এসআই, ২৯ জন এএসআই/এটিএসআই, তিন জন নায়েক, ২০ জন কনস্টেবল এবং আর্মড ফোর্সেসের তিন জন অফিসার রয়েছেন। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে নারী পুলিশ সদস্য রয়েছেন ৮ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা