" /> কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত

711549 145 min

8 / 100

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে কর জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

নিউইয়র্ক জুরি মঙ্গলবার ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন ও ট্রাম্প পেরোল’ করপোরেশনকে সার্বিকভাবে দোষী সাব্যস্ত করেছে। এ প্রথমবারের মতো কোম্পানিগুলোকে দোষী সাব্যস্ত করা হলো।

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, এ রায়ের কারণে তিনি জটিলতায় পড়তে পারেন। যদিও ট্রাম্প নিজে অভিযুক্ত হননি। কিন্তু এসব কোম্পানির সাথে তার নাম জড়িত।

ম্যানহাটনের জেলা এর্টনি আলভিন ব্রাগ বলেছেন, এটি ছিল লোভ ও প্রতারণার মামলা। তিনি এই মামলার বিচার করেন।

দোষী সাব্যস্ত এ দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠান গত ১৩ বছর ধরে ভুয়া ব্যসায়িক রেকর্ড তৈরি করে কর ফাঁকি দিয়ে আসছিল।

বিচারকরা কৌঁসুলিদের সাথে সম্মত হন যে ট্রাম্প অর্গানাইজেশন ২০০৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত শীর্ষ কর্মকর্তাদের দেয়া ক্ষতিপূরণের কথা গোপন করেছিল। উল্লেখ্য, প্রতিষ্ঠানটি বর্তমানে পরিচালনা করছে ট্রাম্পের দুই ছেলে ডোনাল্ড জুনিয়র ও এরিক ট্রাম্প।

ট্রাম্প এ রায়ে অসন্তোষ প্রকাশ করেন। তবে জেমস নামের একজন ডেমোক্রেট মঙ্গলবারের এ রায়ের প্রশংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা