" /> শেষ আটে উঠার লড়াইয়ে আজ মাঠে নামছে স্পেন ও মরক্কো – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

শেষ আটে উঠার লড়াইয়ে আজ মাঠে নামছে স্পেন ও মরক্কো

morocco vs alvaro morata e1670335382984

8 / 100

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে চলমান ফুটবল বিশ্বকাপের শেষ আটে উঠার লড়াইয়ে আজ মাঠে নামছে স্পেন ও মরক্কো এই দুই দল। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ৯টায় কোয়ার্টারের টিকিট হাতে পেতে লড়বে ইউরোপ ও আফ্রিকার এই দুই দেশ।

শক্তিশালী ক্রোয়েশিয়া ও বেলজিয়ামকে পেছনে ফেলে ‘এফ’ গ্রুপের সেরা দল হিসেবে নক আউট পর্ব খেলতে এসেছে মরক্কো। অন্যদিকে ‘ই’ গ্রুপে ‘এশিয়ার পাওয়ার হাউজ’ খ্যাত জাপানের পর দ্বিতীয় স্থানে থেকে দ্বিতীয় রাউন্ডে উঠেছে স্পেন।

এখন পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে এই দুই দল মুখোমুখি হয়েছে তিনবার। যার দুইটিতে জয় স্পেনের। অন্যদিকে জয়হীন মরক্কো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সেই ম্যাচে শেষ মুহূর্তের গোলে মরক্কোর বিপক্ষে কোনোমতে হার এড়িয়েছিল স্পেন। তাই আজকের ম্যাচে যে দল জিতবে, তারাই বিশ্বকাপের হেড টু হেডের পরিসংখ্যানে এগিয়ে যাবে।

অন্যদিকে টিকি-টাকা ফুটবল খেলা লুইস এনরিকের দলের মাঝমাঠ বেশ শক্তিশালী। তবে মরক্কোর বিপক্ষে আজকের ম্যাচ নিয়ে সতর্ক এই স্প্যানিশ কোচ। ম্যাচের আগে গণমাধ্যম কর্মীদের তিনি বলেন, ‘কোনো দলই ছোট ছোট পাসে আমাদের মাঠে ফুল ফোটাতে দেবে না। তাই আজকের ম্যাচে লং পাসে খেলার ভাবনা আছে আমাদের’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা