" /> বিএসএমএমইউয়ে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হল ও সিসিইউয়ের কেবিন উদ্বোধন – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:১৫ পূর্বাহ্ন

বিএসএমএমইউয়ে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হল ও সিসিইউয়ের কেবিন উদ্বোধন

WhatsApp Image 2022 12 01 at 3.39.33 PM min

9 / 100

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের জন্য রাজধানীর পরীবাগে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে । ডক্টরস হলের উদ্বোধন করেন। এছাড়া বিএসএমএমইউর ডি ব্লকের কার্ডিওলজি বিভাগের অধীন সিসিইউ-১ এর কেবিনেরও শুভ উদ্বোধন করেন উপাচার্য।

বৃস্পতিবার সকালে অনুষ্ঠিত ওই প্রোগ্রাম শেষে কার্ডিওলজি বিভাগ পরিদর্শন করেন এবং ওই বিভাগের শিক্ষকদের সাথে মতবিনিময় করেন বিএসএমইউর উপাচার্য। এদিকে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শহীদ ডা. মিল্টন হলে ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন মো. শারফুদ্দিন আহমেদ।

WhatsApp Image 2022 12 01 at 3.39.33 PM min

এ সময় মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। তিনি তাঁর বক্তব্যে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের শুভ উদ্বোধন করায় এবং হাসপাতালটি চালু করতে প্রয়োজনীয় নির্দেশনা দান ও সহযোগীতা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া কুড়িগ্রামে জন্ম নেয়া মেরুদন্ড জোরা লাগানো দু’ শিশু আট মাস ১৩ দিন বয়সী নুহা ও নাবাকে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করার চিকিৎসার ব্যয়ভার বহন করার দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউয়ে সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে। দায়িত্ব কর্তব্য পালনে অবহেলা করলে কাউকে ছাড় দেয়া হবে না। যদি কেউ নিয়মিত অফিস করছে না এমন প্রমাণ পাওয়া যায় তার বেতন বন্ধ করে দেয়া হবে। তাই সবাইকে যথাসময়ে যথাযথভাবে দায়িত্ব কর্তব্য পালনের নির্দেশ দিচ্ছি।

এসব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউর অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান, ডিন মোহাম্মদ হোসেন, ডিন দেবব্রত বনিক, ডিন মাসুদা বেগম, ডিন শিরিন তরফদার, ডিন শাহীন আকতার, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আবু নাসার রিজভী, হল প্রোভোস্ট এসএম মোস্তফা জামান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান একেএম ফজলুর রহমান প্রমুখসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা