" /> বয়সের ছাপ এড়িয়ে মেনে চলুন সাতটি নিয়ম – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
নারী জাগরণের মধ্যেই সকলের সম্মিলিত অংশগ্রহণে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত মন্তব্য না করার আহ্বান : সেতুমন্ত্রী গুজরাট বিজেপি ১৮২ আসনের ১৫৬টিতে জয়ী হয়ে রেকর্ড রিমান্ড শেষে কারাগারে টুকুসহ সাত জন জামিন নামঞ্জুর, কারাগারে ফখরুল-আব্বাস ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ সর্দিতে নাক বন্ধ হলে আরাম পেতে যা করবেন আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের আগের লড়াইগুলো ম্যাচ পরিসংখ্যান ব্রাজিল ও ক্রোয়েশিয়ার ম্যাচ পরিসংখ্যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত ডিবি কার্যালয়ে বাসা থেকে পাঠানো নাস্তা খেয়েছেন ফখরুল

বয়সের ছাপ এড়িয়ে মেনে চলুন সাতটি নিয়ম

stress e1669296956960

মুখের ত্বকে বয়সের ছাপ ভেসে ওঠে। ত্বকে ভাঁজ পড়তে থাকে। সাতটি নিয়ম মেনে চললে আপনি রাখতে পারেন ত্বক সুন্দর সতেজ, যেখানে থাকবে না বয়সের ছাপ। এ জন্য মেনে চলতে হবে নিয়ম। চলুন জেনে নিই।

১. সূর্যের আলো ত্বকের ক্ষতি করে। তাই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সূর্যের আলো পরিহার করুন ।

২. স্বাস্থ্যসম্মত আহার করুন এবং খাদ্য তালিকায় শাকসবজি, ফল রাখুন-প্রচুর পানি পান করুন। মাছ খান। রেড মিট পরিহার করুন, ভাত কম খান।

৩. ত্বকের পরিচর্যায় বা গোসলের সময় অতিমাত্রায় গরম পানি পরিহার করুন। অধিক ক্ষারযুক্ত সাবান পরিহার করুন। প্রতিদিন একটি ভালো ক্লিনজার ব্যবহার করুন এবং প্রতিদিন ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

৪. ধূমপান ছেড়ে দিন। ধূমপানের ফলে ত্বকের মসৃণতা কমতে থাকে এবং ত্বক বুড়িয়ে যায়।

৫. হঠাৎ রেগে গিয়ে কপাল কুঁচকাবেন না। প্রতিদিন কপাল কুঁচকাতে থাকলে কম বয়সে ত্বকে ভাঁজ পড়তে শুরু করে।

৬. সর্বোপরি মানসিক চাপ কমিয়ে আনুন। মানসিক চাপ থেকে ত্বকে ভাঁজ পড়ে এবং ত্বক বুড়িয়ে যেতে পারে। সর্বদা হাসিখুশি থাকতে চেষ্টা করুন।

৭. প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম করুন। অন্তত সপ্তাহে পাঁচ দিন।

ওপরের এ সাতটি নিয়ম মেনে চললে অবশ্যই আপনার ত্বক সুন্দর, সজীব ও আকর্ষণীয় থাকতে সহায়ক হবে। থাকবে না মুখের ত্বকে বয়সের ছাপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা