" /> চীনে এক দিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত : স্বাস্থ্য ব্যুরো – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
রাত পোহালে রাজধানীতে বিএনপির গণসমাবেশ নারী জাগরণের মধ্যেই সকলের সম্মিলিত অংশগ্রহণে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত মন্তব্য না করার আহ্বান : সেতুমন্ত্রী গুজরাট বিজেপি ১৮২ আসনের ১৫৬টিতে জয়ী হয়ে রেকর্ড রিমান্ড শেষে কারাগারে টুকুসহ সাত জন জামিন নামঞ্জুর, কারাগারে ফখরুল-আব্বাস ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ সর্দিতে নাক বন্ধ হলে আরাম পেতে যা করবেন আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের আগের লড়াইগুলো ম্যাচ পরিসংখ্যান ব্রাজিল ও ক্রোয়েশিয়ার ম্যাচ পরিসংখ্যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

চীনে এক দিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত : স্বাস্থ্য ব্যুরো

image 67843 1669267994

চীনে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের ফের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। কঠোর লকডাউন, গণহারে কোভিড পরীক্ষা এবং ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে ভাইরাসের লাগাম টেনে ধরতে দেশটি কাজ করে যাওয়ার মধ্যেই এ রেকর্ড সৃষ্টি হলো।

বৃহস্পতিবার প্রকাশিত সরকারি ডাটা থেকে এ তথ্য জানা যায়।

image 67843 1669267994

জাতীয় স্বাস্থ্য ব্যুরো জানায়, চীনে বুধবার ৩১ হাজার ৪৫৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৭ হাজার ৫১৭ জনের কোনো উপসর্গ ছিল না। চীনের ১৪০ কোটি জনসংখ্যার তুলনায় এ আক্রান্তের সংখ্যা অপেক্ষাকৃত কম।

এদিকে বেইজিংয়ের কঠোর জিরো কোভিড পলিসি বজায় রাখতে একেবারে স্বল্প পরিসরে ভাইরাস ছড়িয়ে পড়লেও পুরো নগরী বন্ধ ঘোষণা হতে পারে এবং আক্রান্ত কোনো রোগীর কাছ থেকে অন্য কেউ যাতে আক্রান্ত হতে না পারে সে ক্ষেত্রে আক্রান্তদের একেবারে আলাদা করে রাখা হচ্ছে।

চীনের মেগাসিটি সাংহাইয়ে লকডাউন চলাকালে মধ্য এপ্রিলে এক দিনে ২৯ হাজার ৩৯০ জনকে করোনায় সংক্রমিত হতে দেখা যায়। ওই হিসাবে বুধবারের সংক্রমণ সেটা অতিক্রম করেছে।

সূত্র : বাসস, এএফপি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা