" /> উত্তরার বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে প্রদানের নির্দেশ ডিএনসিসি মেয়রের – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:১৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
রাত পোহালে রাজধানীতে বিএনপির গণসমাবেশ নারী জাগরণের মধ্যেই সকলের সম্মিলিত অংশগ্রহণে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত মন্তব্য না করার আহ্বান : সেতুমন্ত্রী গুজরাট বিজেপি ১৮২ আসনের ১৫৬টিতে জয়ী হয়ে রেকর্ড রিমান্ড শেষে কারাগারে টুকুসহ সাত জন জামিন নামঞ্জুর, কারাগারে ফখরুল-আব্বাস ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ সর্দিতে নাক বন্ধ হলে আরাম পেতে যা করবেন আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের আগের লড়াইগুলো ম্যাচ পরিসংখ্যান ব্রাজিল ও ক্রোয়েশিয়ার ম্যাচ পরিসংখ্যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

উত্তরার বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে প্রদানের নির্দেশ ডিএনসিসি মেয়রের

image 261477 1577703437

নিজস্ব প্রতিবেদকঃ  উত্তরা ৮ নম্বর সেক্টরের বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে জরুরিভিত্তিতে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

শনিবার (১৯ নভেম্বর) বিকাল ৫টায় রাজধানীর উত্তরা ৮ নম্বর সেক্টর এলাকায় সোনালী ব্যাংক অফিসার্স কোয়াটার্স সংলগ্ন বস্তিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডের সুত্রপাতের কারণ সুনির্দিষ্টভাবে এখনো জানা যায়নি। বিষয়টি তদন্তনাধীন।

খবর পেয়ে আগুন লাগার পনেরো মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌছে কাজ শুরু করে। পরবর্তীতে আরও ৫টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভাতে তৎপরতা শুরু করে। উত্তরা ও টঙ্গীর ৬টি ইউনিট সমন্বিতভাবে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

06087b8f3fc5be2e1da20f853d3459edf5fec7125a7171a2

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় ১০০-১১০ টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দ্রুততম সময়ের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমান এবং পুড়ে যাওয়া ঘরগুলির তালিকা প্রনয়নের কাজ চলছে। তালিকা প্রনয়ণ করে ক্ষতিগ্রস্থ পরিবারকে দ্রুতই আর্থিক সহায়তা প্রদান করা হবে।

তাৎক্ষণিকভাবে ডিএনসিসি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) মোঃ জুলকার নায়ন, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মামুন-উল-হাসান, স্থানীয় কাউন্সিলর আফসার উদ্দিন খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা-১৮’র সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য কাউন্সিলরের পক্ষ থেকে রাতের খাবারসহ জরুরি প্রয়োজনীয় বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা