" /> ইউক্রেন যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:০৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
রাত পোহালে রাজধানীতে বিএনপির গণসমাবেশ নারী জাগরণের মধ্যেই সকলের সম্মিলিত অংশগ্রহণে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত মন্তব্য না করার আহ্বান : সেতুমন্ত্রী গুজরাট বিজেপি ১৮২ আসনের ১৫৬টিতে জয়ী হয়ে রেকর্ড রিমান্ড শেষে কারাগারে টুকুসহ সাত জন জামিন নামঞ্জুর, কারাগারে ফখরুল-আব্বাস ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর নির্দেশ সর্দিতে নাক বন্ধ হলে আরাম পেতে যা করবেন আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের আগের লড়াইগুলো ম্যাচ পরিসংখ্যান ব্রাজিল ও ক্রোয়েশিয়ার ম্যাচ পরিসংখ্যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

ইউক্রেন যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে

Ukrain

5 / 100

ইউক্রেন সকার (ফুটবল) ফেডারেশনের প্রধান আন্দ্রে পাভেলকো জানিয়েছেন, বিশ্বকাপের বিড ধরার বিষয়টি ঘোষণা দেওয়ার জন্য তিনি সুইজারল্যান্ডের নিওনে যাবেন। তবে তিনি বিশ্বকাপ প্রজেক্টের বিস্তারিত জানাতে রাজি হননি।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া আয়োজন ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য স্পেন ও পর্তুগালের সঙ্গে বিড ধরছে ইউক্রেন। যৌথভাবে তারা ২০৩০ বিশ্বকাপ আয়োজন করতে চায়।

Ukrain

সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম এপি এমনটাই দাবি করেছে।এর আগে ইউক্রেন ২০১২ সালের ইউরো যৌথভাবে আয়োজন করেছে। চারটি স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করেছিল দেশটি। রাশিয়ার আগ্রাসনে বিপর্যস্ত ইউক্রেন বিশ্বকাপের মতো আসর আয়োজনের স্বত্ত্ব পাবে কিনা তা নিয়ে অবশ্য প্রশ্ন থেকে যাচ্ছে।স্পেন-পর্তুগাল ছাড়াও ২০৩০ সালে ৪৮ দল নিয়ে অনুষ্ঠেয় বিশ্বকাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে উরুগুয়ে, প্যারাগুয়ে, আর্জেন্টিনা ও চিলি। যৌথভাবে ফিফা বিশ্বকাপ আয়োজনের বিড ধরেছে তারা। ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপের আসর বসেছিল উরুগুয়েতে। দেশটির সরকার মনে করছে, বিশ্বকাপের শততম আসরে অবশ্যই উরুগুয়ের নাম থাকা উচিত। ২০৩০ সালের বিশ্বকাপ কারা আয়োজন করবে ওই সিদ্ধান্ত ২০২৪ সালে জানাবে ফিফা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা