" /> বিএনপির নেতা-কর্মীরা,লাঠি-রড নিয়ে সমাবেশে - নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
শেখ হাসিনা: নির্বাচন,নিয়ে যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে আগামী বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিদায় বেলায় দেবীর রাঙা উৎসব দুর্গা দেবী নৌকায় চেপে স্বর্গলোকে ফিরলেন অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বিএনপির মুখে শোভা পায় না: কাদের বিএনপি প্রস্তুতি নিচ্ছে এক দফা আন্দোলনের আবারও করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভোক্তারা নজরদারি চান ,সয়াবিন তেল মিলছে না নতুন দরে যুক্তরাষ্ট্রের ঘোষণা,ইউক্রেনকে ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তার পাইলট নিহত ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার শাহবাজ ইমরানকে বললেন ‘বিশ্ব মিথ্যুক’ ইউক্রেন যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে মেসি আগামী মৌসুমে বার্সায় ফিরবেন যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার শেখ হাসিনা আছেন বলেই দেশে গণতন্ত্রের সুবাতাস বইছে : কাদের সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ‘মেয়াদ শেষ হলেই পদ ছেড়ে দেব’ ঘোষণা পাক সেনাপ্রধানের ইউরোপের প্রতি সংহতি না দেখানোয় জার্মানির সমালোচনা রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী
নোটিশ বোর্ড :
আসন্ন দূর্গা পূজা উপলক্ষে হিন্দু সন্প্রদায় এর সকল সদস্য কে শারদীয় শুভেচ্ছা।।নাগরিক দৃষ্টি টেলিভিশন সকল ধর্মের প্রতি শ্রদ্বাশীল জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

বিএনপির নেতা-কর্মীরা,লাঠি-রড নিয়ে সমাবেশে

bnp bash

6 / 100

একই কথা বলেছেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব রফিকুল ইসলামও। তিনি বলেন, ‘আমরাও প্রত্যেক সমাবেশে লাঠি এবং রড নিয়ে অবস্থান করব। যেখানে বাধা আসবে, সেখানেই জবাব দেওয়া হবে।’বনানীতে আওয়ামী লীগের হামলার পর লাঠি-রড হাতে ঢাকার কর্মসূচিগুলোতে হাজির হচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা। বুধবার মিরপুর-৬ নম্বর এলাকায় সমাবেশে সহস্রাধিক নেতা-কর্মীর হাতে রড-লাঠি দেখা গেছে। ওই সমাবেশেই বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় নেতা-কর্মীদের নিজেদের আত্মরক্ষার জন্য আরও মোটা মোটা লাঠি নিয়ে রাস্তায় নামতে বলেছেন। গত শনিবার ঢাকার বনানীতে বিএনপির মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে হামলা করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ সময় ইটপাটকেল নিক্ষেপ ও লাঠির আঘাতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য তাবিথ আউয়ালসহ বেশ কয়েকজন আহত হন। জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহত হওয়ার প্রতিবাদে ওই কর্মসূচি পালন করেছিল বিএনপি।

bnp bash

এর এক দিন পরে গত সোমবার মহাখালীতে আয়োজিত সমাবেশের দিন থেকে বিএনপির নেতা-কর্মীদের হাতে বাঁশ ও লাঠি দেখা গেছে। পরদিন গত মঙ্গলবার খিলগাঁওয়ে জোড়পুকুর খেলার মাঠের সমাবেশেও বিএনপি নেতা-কর্মীরা হাতে লাঠি ও রড নিয়ে অংশ নেন।

লোডশেডিং, জ্বালানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নুরে আলম, আবদুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার মিরপুর-৬ নম্বর সেকশনে ঢাকা মহানগর উত্তর (মিরপুর জোন) বিএনপি প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। চলতি মাসের ১১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচি রয়েছে বিএনপির।

মিরপুর-৬ নম্বর সেকশনের এ ব্লকের ৫ নম্বর লেনে আজ গিয়ে দেখা যায় দুটি ট্রাক একসঙ্গে করে সমাবেশের মঞ্চ তৈরির প্রস্তুতি চলছে। পাশেই বিএনপির কয়েকজন নেতা-কর্মী বাঁশের লাঠি একত্রে আঁটি করে বেঁধে সমাবেশ স্থলে নিয়ে আসছিলেন। এভাবে কয়েক আঁটি বাঁশের লাঠি এনে রাখতে দেখা যায়। এসব বাঁশের মাথায় বাংলাদেশের পতাকা বাঁধা ছিল।

এর কিছুক্ষণ পরেই মিরপুরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি ও অঙ্গ–সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিছিলের সঙ্গে আসা বেশির ভাগ নেতা-কর্মীর হাতেও পতাকা টানানো লাঠি ও রড দেখা গেছে। এ ছাড়া কারও হাতে ছিল বাঁশ কিংবা কাঠের তক্তার লাঠি, কেউ নিয়ে এসেছেন স্টিল কিংবা প্লাস্টিকের পাইপ।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তাঁর বক্তব্যে নেতা-কর্মীদের প্রশ্ন করে বলেন, ‘শেখ হাসিনার সরকার যেখানে ক্ষমতায়, সেখানে শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে কি কিছু হবে? আজকে আপনারা পতাকা বাঁধা ছোট ছোট লাঠি নিয়ে এসেছেন। পুলিশ সেই লাঠি নিয়ে নিতে চেয়েছিল। আপনারা দেন নাই। এর পরে মোটা মোটা বাঁশের লাঠি নিয়ে রাস্তায় নামতে হবে।’

এই নেতা আরও বলেন, নিজেদের আত্মরক্ষার জন্য প্রত্যেকের হাতে লাঠি রাখতে হবে। কাউকে আঘাত করার জন্য নয়। তবে আঘাত এলে পাল্টা আঘাত করতেই হবে। সেখানে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। বিএনপি জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতেই আন্দোলন করছে বলেও জানান তিনি।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের পল্লবী জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল হাসান বলেন, বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচি করার জন্য অনুমতি দেওয়া হয়েছিল। তাদের পছন্দ করা জায়গাতেই সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাদের শর্ত দেওয়া হয়েছিল, তারা কোনো লাঠিসোঁটা সঙ্গে নিয়ে সমাবেশে অংশ নিতে পারবে না। কিন্তু তারা সেই শর্ত মানেনি।

আজকের সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ। সমাবেশে বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা