" /> ঈষদুষ্ণ গরম পানি আপনার শরীরে বাড়তি মেদ কমাবে - নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ০৯:৫০ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
করোনার চেয়েও সাত গুণ ভয়ংকর, মৃত্যু হতে পারে ৫ কোটি মানুষের,আসছে মহামারি ‘ডিজিজ এক্স’ শাহজালালে তিন হাজার ৫০০ ইয়াবাসহ আটক ১ এসবির ওয়েবসাইটের শুভ উদ্বোধন বেগম জিয়াকে বিএনপি গিনিপিগ বানিয়েছে: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন হবে না জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী খালেদা জিয়াকে সরকার হত্যা করতে চায় : মির্জা ফখরুল বিদেশি প্রভুদের কৃপানির্ভর বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের ভয়েস অফ আমেরিকা সাক্ষাৎকারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালিয়াকৈরে মাদ্রাসার ওয়াকফা করা জমি জবর দখলের অভিযোগ পরিচালকের বিরুদ্ধে কোভিডের ভ্যাকসিনে অবদান রাখায় নোবেল পেলেন দুই মার্কিন বিজ্ঞানী সাংবাদিক ইলিয়াসকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ বনজ কুমারের মামলায় আইফোন কিনতে বাসা চুরি করে ইমন জাপানকে কাবাডিতে উড়িয়ে দারুণ শুরু বাংলাদেশের ক্রিকেটাররা গণমাধ্যম এড়িয়ে চলছেন নিরাপদ সড়ক চাইয়ের ২৭ কর্মসূচি ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে মুহাম্মাদী ফাতেমী ইসলামী ঐক্য সংস্থার র‌্যালি সরকার শিশুদের সুশিক্ষা নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী রেনা বিটারের সঙ্গে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিবের বৈঠক ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিয়ের অনুষ্ঠানের একটি ছবির গল্প ইরাকের সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের ওপর হামলার মামলায় চার্জশীট দাখিল
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ঈষদুষ্ণ গরম পানি আপনার শরীরে বাড়তি মেদ কমাবে

Water e1663408661952

9 / 100

দুর্গাপুজোকে ডেডলাইন ধরে অনেকেই ওজন ঝরানোয় মন দিতে শুরু করে দিয়েছেন। জোরদারভাবে চলছে জিম সেশন। ব্যায়াম কসরতের পাশাপাশি শুরু হয়ে গিয়েছে ডায়েটে মেপে খাওয়া দাওয়া। তবে জানেন কি পানি খেয়েও রোগা হওয়া যায়! তবে, যেমন তেমনভাবে পানি পান করে কিন্তু মিলবে না ফল! দেখে নিন কিছু টোটকা।

Water e1663408661952

বিশেষজ্ঞরা বলছেন, ঈষদুষ্ণ গরম পানি আপনার শরীরে শুধু বাড়তি মেদ কমাবেই না, সঙ্গে শরীরের আরও নানান ধরনের সমস্যা থেকে দেবে মুক্তি। ভুঁড়ির আকার যদি নিয়ন্ত্রণের বাইরে যেতে থাকে, কিম্বা হজমের গণ্ডগোল সহ নানান রোগ জ্বালা আপনাকে ছেঁকে ধরে, তাহলে সকালে উঠে ঈষদুষ্ণ পানি পান করুন। দেখে নিন এর উপকারিতা।

হজম-

হজম শক্তি ভাল হতে শরীর শুধু ফিটই থাকে না, সঙ্গে ত্বকে একটি আলাদা জেল্লা আসে। রক্ত সঞ্চালনকে সঠিক রেখে হজম শক্তি বাড়াতে সাহায্য করে গরম পানি। ফলে খাওয়ার পর ঈষদুষ্ণ পানি পান করলে তা কাজে দেবে।

খালিপেটে সকালে উঠে যদি ঈষদুষ্ণ পানি খেতে পারেন তাহলে মেদ কমতে বাধ্য। এটি অন্ত্রের সংকোচন রোধ করে। এছাড়াও সকালে শরীরের ভিতরের যে তাপমাত্রা থাকে তার সঙ্গে ভারসাম্য রাখতেই সকালে উঠে খালি পেটে গরম পানি উপকারি।

ওজন কমানোর সহজ টোটকা-

রাতে শোবার কিছু ঘণ্টা আগেও যদি হালকা গরম পানি পান করতে পারেন, তাহলে তা খুবই কার্যকরী ফল দেবে। এমনকি খাবার ৩০ মিনিট আগেও অল্প তাপমাত্রার গরম পানি পান করতে পারেন। এতে মিলবে ফল।

সর্দি কাশি-

শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে ঈষদুষ্ণ পানি খুবই উপকারি। এই পানি পান করলে দ্রুত ফ্যাট যেমন কমে, তেমনই কাশির সমস্যা থাকলে সকালে উঠেই ঈষদুষ্ণ পানি পান করলে বিভিন্ন সমস্যা কেটে যেতে পারে।

দাঁতের শিরশিরানিতে-

অনেক সময় ঠাণ্ডা কিম্বা মিষ্টি কিছু খেলে দাঁতে একটা শিরশিরানি থেকে যায়। তখন দারুন কাজ দেয় এই ঈষদুষ্ণ পানি। এতে দাঁতে লেগে থাকা জীবাণু পরিষ্কার হয়, ব্যথা কম হয়। কেটে যায় অস্বস্তি। সুত্র : হিন্দুস্থান টাইমস।

টিআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা