ভারতকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে লঙ্কানরা - নাগরিক দৃষ্টি টেলিভিশন " /> ভারতকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে লঙ্কানরা - নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৫ অপরাহ্ন
নিউজ বোর্ড :
ইতিহাসের সবচেয়ে ভয়ংকর নারী কে, পুরুষ হত্যা করা যাদের নেশা ছিলো? জাহেলী যুগে দাস-দাসীদের অবস্থা কেমন ছিল? মালদ্বীপে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭’তম জন্মদিন পালন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয়ার অনুপ্রেরণা সজীব ওয়াজেদ ভার্জিনিয়ায় মায়ের জন্মদিন উদযাপন করেছেন সততার সঙ্গে দেশের ভাবমূর্তি জোরদারে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী ইউরেনিয়ামের প্রথম চালান পৌঁছেছে রূপপুর পারমাণবিক কেন্দ্রে ভয় দেখান ফখরুল,নিষেধাজ্ঞা দেয় ওয়াশিংটন: ওবায়দুল কাদের নারীর নিরাপত্তা থাকবে না আ.লীগ ফের ক্ষমতায় এলে: ফখরুল খালেদা জিয়া ফের সিসিইউতে সেমিফাইনালেই হেরে গেছে বিএনপি: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বাংলাদেশে প্রয়োজন অনুসারে যে কাউকেই নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র বোমা বিস্ফোরণে পাকিস্তানে নিহত ৫২ বাংলাদেশের অধিনায়ক মিরাজ ,সাকিব নয় সাকিবকে নিয়ে বড় দুঃসংবাদ বিশ্বকাপে মিরপুরে ছুরিসহ ৩ ছিনতাইকারী গ্রেফতার বমি করে সব ছিনিয়ে নেয় তারা! নওগাঁ জমি-জমা নিয়ে পৃথক দু’ স্থানে সংঘর্ষ মাশরাফি মনে করিয়ে দিলেন ,প্রধানমন্ত্রী চেয়েছিলেন তামিম যেন খেলে নিজের ছেলের শুক্রাণুতে “মা” হলেন স্প্যানিশ অভিনেত্রী আনা ওবরেগনের বারবার ব্যর্থ হয়েছে,বাঙালী সংস্কৃতির চেতনাকে রুখে দেবার চেষ্টাকারীরা ’রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ভারতকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে লঙ্কানরা

Asia Cup Srilankan team

9 / 100

অর্থনৈতিক সঙ্কটের কশাঘাতে বিপর্যস্ত দেশটি এখনও জ্বলছে দারিদ্র্যের আগুন। তবে দারিদ্র্যের  আগুনেও মুখে হাসির সুবাসিত ফুল ফুটিয়ে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। মঙ্গলবার রাতেও দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী ভারতকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে লঙ্কানরা।

ভারতের ৮ উইকেটে করা ১৭৩ রান তারা ১৯.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে টপকে যায়। এশিয়া কাপ টি২০ আসরের সুপার ফোরে টানা ২ জয়ে ৪ পয়েন্ট তাদের। এরপরও তাদের এই আনন্দ মাটি করে দিতে পারে যদি পাকিস্তানের কাছে তারা হেরে যায় এবং আফগানিস্তান বাকি দুই ম্যাচেভারত-পাকিস্তানকে হারায়। সেক্ষেত্রে শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তানের সমান ৪ পয়েন্ট হবে এবং রানরেটে এগিয়ে থাকা দুই দল তখন ফাইনাল খেলবে। লঙ্কানদের তখনই শুধু ফাইনালে না ওঠার একটা ক্ষীণ সম্ভাবনা থাকবে। আর ভারত টানা দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে প্রায় ছিটকেই পড়েছে। তবে সেটি নিশ্চিত হবে আজ যদি আফগানিস্তানকে হারিয়ে দেয় পাকিস্তান। আফগানরা জিতলেই শুধু সুযোগ থাকবে ভারতের এবং পাকিস্তানকে বাকি ম্যাচ হারতে হবে।

Sri vs Ind

দুবাইয়ে টস জিতেই ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায় লঙ্কানরা। শুরু থেকেই দুর্দান্ত বোলিং করেন শ্রীলঙ্কার বোলাররা। আর এতে দলীয় ১৩ রানের মধ্যেই সাজঘরে ফেরেন লোকেশ রাহুল (৬) ও বিরাট কোহলি (০)। বাঁহাতি পেসার দিলশান মাদুশঙ্কা বোল্ড করে দেন কোহলিকে। চাপে পড়া ভারত পাওয়ার প্লে’র ৬ ওভারে ২ উইকেটে ৪৪ রান তোলে।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৩ রান তোলে শ্রীলঙ্কা। দুর্দান্ত বোলিং করা মাদুশঙ্কা ৪ ওভারে মাত্র ২৪ রানে ৩টি এবং শানাকা ২ ওভারে ২৬ রানে ও চামিকা ৪ ওভারে ২৭ রানে ২টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে তারা ধীরে ধীরে ভারতীয় বোলারদের ওপর চড়াও হতে থাকেন। পাওয়ার প্লে’র ৬ ওভারে তাই বিনা উইকেটে ৫৭ রান তুলে উড়ন্ত সূচনা পায় তারা।

এই ভয়ঙ্কর জুটি ভাঙ্গে ১২তম ওভারের প্রথম বলে। ৩৭ বলে ৪ চার, ২ ছয়ে ৫২ রানে যুজবেন্দ্র চাহালের লেগস্পিনে সাজঘরে ফেরেন নিশঙ্কা। একই ওভারের চতুর্থ বলে চারিথ আসালঙ্কাকে (০) শিকার করেন চাহাল। ৩ ওভার পরেই আরেক হাফসেঞ্চুরিয়ান কুসলকে এলবিডব্লিউ করে ভারতকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন তিনি। কুসল ৩৭ বলে ৪ চার, ৩ ছয়ে ৫৭ রান করেন। ১৪তম ওভারে দানুষ্কা গুণাথিলকাও (১) রবিচন্দ্রন অশি^নের অফস্পিনে সাজঘরে ফিরে যান।

তাই ১১০ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে লঙ্কানরা। কিন্তু শানাকা ও ভানুকা রাজাপাকসে দারুণ ক্যালকুলেটিভ ব্যাটিং করেন মাথা ঠা-া রেখে এবং দেখেশুনে চার-ছক্কাও হাঁকাতে থাকেন। শেষ ৫ ওভারে তাদের প্রয়োজন ছিল ৫৪ রান। অথচ আর কোন উইকেট হারায়নি তারা। শেষ ২ ওভারে ২১ রান প্রয়োজন ছিল। কিন্তু ১৯তম ওভারে ভুবনেশ^র কুমার ১৪ রান দেন। শেষ ওভারে ৭ রান দরকার, অর্শদীপ সিং দুর্দান্ত বোলিং করেন, কিন্তু পঞ্চম বলে ওভারথ্রো থেকে ২ রান নিয়ে রুদ্ধশ^াস এক জয় ছিনিয়ে নেয় লঙ্কানরা ১ বল হাতে রেখেই।

১৯.৫ ওভারে তারা ৪ উইকেটে ১৭৪ রান তোলে। শানাকা ১৮ বলে ৪ চার, ১ ছয়ে ৩৩ এবং রাজাপাকসে ১৭ বলে ২ ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন। চাহাল ৩৪ রানে নেন ৩ উইকেট। দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা হন লঙ্কান অধিনায়ক শানাকা। আজ আফগানদের পাকিস্তান হারালেই টানা ২ হার দেখা ভারতের বিদায় নিশ্চিত হবে। আফগানরা জিতলে ফাইনালের ক্ষীণ আশা টিকে থাকবে তাদেরও।

সুপার ফোরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে ৪ পয়েন্ট পেয়েও শ্রীলঙ্কা ফাইনালে উঠতে ব্যর্থ হতে পারে। যদি পাকিস্তান আরেকটি ম্যাচ জেতে শ্রীলঙ্কার বিপক্ষে এবং আফগানিস্তান বাকি দুই ম্যাচে ভারত ও পাকিস্তানকে হারায়। কারণ সেক্ষেত্রে শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তানের সমান ৪ পয়েন্ট করে হবে এবং রানরেটে এগিয়ে থাকা দুই দল তখন ফাইনাল খেলবে। শুধু তখনই শ্রীলঙ্কা ফাইনাল বঞ্চিত হতে পারে।

স্কোর ॥ ভারত ইনিংস- ১৭৩/৮; ২০ ওভার (রোহিত ৭২, সূর্য কুমার ৩৪, হার্দিক ১৭, পান্ত ১৭; মাদুশঙ্কা ৩/২৪, চামিকা ২/২৭, শানাকা ২/২৬)।

শ্রীলঙ্কা ইনিংস- ১৭৪/৪; ১৯.৫ ওভার (কুসল ৫৭, নিশঙ্কা ৫২, শানাকা ৩৩*, রাজাপাকসে ২৫*; চাহাল ৩/৩৪, অশি^ন ১/৩২)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা