" /> বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে : মির্জা ফখরুল - নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১০:৪৩ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
করোনার চেয়েও সাত গুণ ভয়ংকর, মৃত্যু হতে পারে ৫ কোটি মানুষের,আসছে মহামারি ‘ডিজিজ এক্স’ শাহজালালে তিন হাজার ৫০০ ইয়াবাসহ আটক ১ এসবির ওয়েবসাইটের শুভ উদ্বোধন বেগম জিয়াকে বিএনপি গিনিপিগ বানিয়েছে: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন হবে না জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী খালেদা জিয়াকে সরকার হত্যা করতে চায় : মির্জা ফখরুল বিদেশি প্রভুদের কৃপানির্ভর বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের ভয়েস অফ আমেরিকা সাক্ষাৎকারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালিয়াকৈরে মাদ্রাসার ওয়াকফা করা জমি জবর দখলের অভিযোগ পরিচালকের বিরুদ্ধে কোভিডের ভ্যাকসিনে অবদান রাখায় নোবেল পেলেন দুই মার্কিন বিজ্ঞানী সাংবাদিক ইলিয়াসকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ বনজ কুমারের মামলায় আইফোন কিনতে বাসা চুরি করে ইমন জাপানকে কাবাডিতে উড়িয়ে দারুণ শুরু বাংলাদেশের ক্রিকেটাররা গণমাধ্যম এড়িয়ে চলছেন নিরাপদ সড়ক চাইয়ের ২৭ কর্মসূচি ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে মুহাম্মাদী ফাতেমী ইসলামী ঐক্য সংস্থার র‌্যালি সরকার শিশুদের সুশিক্ষা নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী রেনা বিটারের সঙ্গে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিবের বৈঠক ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিয়ের অনুষ্ঠানের একটি ছবির গল্প ইরাকের সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের ওপর হামলার মামলায় চার্জশীট দাখিল
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে : মির্জা ফখরুল

fakhrul fb 0

9 / 100

বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘যেহেতু বিএনপি আবার জেগে উঠছে। বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে। সুতরাং তাকে (তারেক রহমান) আবার দমিয়ে ফেলতে হবে। তাকে আবার ফেলে দিতে হবে।’

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘৩ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারামুক্তি দিবস উপলক্ষে’ এ সভা অনুষ্ঠিত হয়।

শাওন হত্যার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ওই দিন রাতেই এসপি বললেন যে, এটা কার ছেলে, কোন দলের ছেলে- এটা এখনো নির্ধারিত হয়নি। তবে তার চাচা আওয়ামী লীগ করেন। আমরা খুব পরিষ্কার করে বলেছি,

সে কোন দল করে- সেটা গুরুত্বপূর্ণ না। গুরুfakhrul fb 0ত্বপূর্ণ হচ্ছে, সে একজন শ্রমিক। গুরুত্বপূর্ণ হচ্ছে যে, তাকে তোমরা গুলি করে হত্যা করেছো। গুরুত্বপূর্ণ হচ্ছে যে, গুলি করার কোনো পরিবেশ সেখানে সৃষ্টি হয়নি। প্রত্যেকটা বিষয়ের তো একটা আইন-কানুন আছে?

‘আমরা খুব পরিষ্কার ভাষায় বলতে চাই, শাওন অবশ্যই যুবদলের কর্মী ও নেতা। শাওন অবশ্যই বিএনপিকে সমর্থন করতো এবং কাজ করতো।’

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমাদের কোনো বিভ্রান্ত থাকার সুযোগ নেই। পুলিশ ও আওয়ামী লীগ সরকার কোন ছাড় দেবে না- প্রশ্নই উঠতে পারে না। জনগণের শক্তি দিয়ে ছাড়টা আদায় করে নিতে হবে।

 

তিনি আরো বলেন, বিএনপি এবার কোনো মতেই পরাজিত হবে না। এবার আমাদের বিজয় লাভ করতে হবে। এর কোনো বিকল্প নাই। কারণ ভোলায় নুরে আলম, আব্দুর রহিম এবং নারায়ণগঞ্জে শাওনের আত্মত্যাগকে কোনো মতেই বৃথা যেতে দেয়া যাবে না।

সরকার আন্দোলনকে বিএনপি খাতে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করছে মন্তব্য করে ফখরুল বলেন, এজন্য আমাদের প্রতিটি পদক্ষেপ অত্যন্ত সতর্কভাবে নিতে হবে। আমরা যেনো নতুন কোনো চক্রাতের মধ্যে পড়ে গিয়ে আবার তাদের (সরকার) সুযোগ না করে দেই আমাদের দমন করার জন্য।

তিনি বলেন, এত সহজে মুক্তি পাওয়ার কথা না। সহজ সমাধানও নাই যে, আমরা পুরোপুরি মুক্তি পেয়ে যাবো। এই লড়াইটা লড়তে হবে। আমাদের তো অনেক বয়স হয়েছে। আমরা এই লড়াই লড়ছি ছাত্র অবস্থা থেকে। আমাদেরও এই লড়াই চালিয়ে যেতে হবে। আর আজকে এই লড়াইয়ের দায়িত্ব এসে পড়েছে তরুণ সমাজের উপরে।

মির্জা ফখরুল বলেন, এখন বেশি বক্তব্য দেয়ার সময় না। এখন যত কম কথা বলি, কাজ যত বেশি করি- তত ভালো হবে। আজকে ৫১ বছর পরে আমাদের নিজস্ব ও সার্বভৌমত্ব রক্ষা করার জন্য লড়াই করতে হচ্ছে। ৫১ বছর পরে আবার গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য লড়াই করতে হচ্ছে। এটা একটা জাতির জন্য চরম দুর্ভাগ্য ছাড়া আর কিছু না।

কেন তারেক রহমানকে টার্গেট করা হলো- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, তারেক রহমানের অসাধারণ সাংগঠনিক দক্ষতা আছে। এই কয়েক বছরে এবং অল্প সময়ের মধ্যে সংগঠনকে একটা কাঠামোর মধ্যে আনার কাজ প্রায় শেষ করে ফেলেছেন। এখানেই হয়েছে কাল! যেহেতু বিএনপি আবার জেগে উঠছে। বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে। সুতরাং তাকে (তারেক রহমান) আবার দমিয়ে ফেলতে হবে। তাকে আবার ফেলে দিতে হবে।’

বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সহ-দফতর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা