" /> আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি ক চেষ্টা – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪২ পূর্বাহ্ন

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি ক চেষ্টা

argentina v

5 / 100

দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেছেন যে, ডি কির্চনার বেঁচে গেছেন কারণ বন্দুকটিতে পাঁচটি বুলেট ছিল, কিন্তু তা ফায়ার হয়নি।আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি করার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বুয়েনস আইরেসে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির নিরাপত্তাবিষয়ক মন্ত্রী অ্যানিবাল ফার্নান্দেজ।

argentina v

তিনি এটিকে ১৯৮৩ সালে ‘আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের পর থেকে সবচেয়ে গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেন। রাজনৈতিক নেতাদের এবং নাগরিক সমাজকে এ ঘটনা প্রত্যাখ্যান করার আহ্বান জানান তিনি।

আর্জেন্টিনার বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল ক্রিস্টিনাকে বন্দুক তাক করার ফুটেজ সম্প্রচার করেছে। এত দেখা যায় যে, ক্রিস্টিনা তার গাড়ি থেকে নামার সময় এক ব্যক্তি তার মাথায় বন্দুক তাক করেন। ঘটনার সময় তিনি তার সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছিলেন।

আর্জেন্টিনার সংবাদপত্র ক্লারিন জানিয়েছে যে, ৩৫ বছর বয়সী একজন ব্রাজিলিয়ানকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, ওই ব্যক্তির নাম ফার্নান্দো আন্দ্রে সাবাগ মন্টিয়েল। তবে কি কারণে এ হামলা তা এখনো জানা যায়নি।

ক্রিস্টিনার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট ছিলেন। এরপর ২০১৯ সালে জোট সরকারের ভাইস প্রেসিডেন্ট হন। দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন তিনি। সে সময় ঘটে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা