" /> সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৬ পূর্বাহ্ন

সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

VOKTA ODH

6 / 100

রাজধানীর কারওয়ান বাজারে অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অভিযোগের শুনানি শেষে এ জরিমানা করা হয়। শুনানি পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মণ্ডল। এ সময় অভিযোগকারী বিশ্বজিত সাহা এবং সহজ ডটকমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।ট্রেনের এক টিকিট দুই যাত্রীর কাছে বিক্রির অভিযোগে অনলাইনে রেলওয়ের টিকিট বিক্রিতে নিয়োজিত সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর আগেও এ কোম্পানিকে জরিমানা করা হয়েছিল।সহজের এক বিবৃতিতে বলা হয়েছে, তারা ভোক্তাদের কাছে সরাসরি কোনো টিকিট বিক্রি করে না। যাত্রীরা রেলওয়ে পরিচালিত রেলসেবা অ্যাপ এবং রেলের ওয়েবসাইট থেকে অনলাইনে টিকি কিনে থাকেন। অর্থাৎ টিকিট মূলত রেলওয়ে বিক্রি করে। তারা রেলওয়েকে শুধু প্রযুক্তি সেবা দিয়ে থাকে। অভিযোগকারী সহজে কোনো অভিযোগ দেননি। তাই অধিদপ্তরের দেওয়া রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

VOKTA ODH

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অভিযোগকারী সহজ ডটকম থেকে গত ২৯ জুন চিত্রা ট্রেনের ঈশ্বরদী থেকে উল্লাপাড়া পর্যন্ত শোভন চেয়ার (জ-২৯) আসন কেনেন। যাত্রার তারিখ ছিল ৩০ জুন। কিন্তু ওই ট্রেনে উঠে সিটের পাশে গিয়ে দেখতে পান একই আসনে অন্য যাত্রী বসে আছেন। বিষয়টি ট্রেনের কর্তব্যরত টিটিকে জানানো হয়। টিটি উল্টো অভিযোগকারীকে বলেন, তিনি নকল টিকিট তৈরি করে ট্রেনে ভ্রমণ করছেন। টিটি তাঁর সঙ্গে খারাপ আচরণ করেন।

তবে শুনানিতে প্রমাণিত হয়েছে, সহজ ডটকম একটি টিকিট দুই যাত্রীর কাছে বিক্রি করেছে। সহজকে জরিমানার অর্থ পাঁচ কর্মদিবসের মধ্যে দিতে বলা হয়েছে। এর আগে গত ২১ জুলাই আরেক যাত্রীর অভিযোগের ভিত্তিতে সহজকে ২ লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। তবে সহজ উচ্চ আদালতে রিট করলে পরে তা স্থগিত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা