" /> কাবুলে মসজিদে মাগরিবের নামাজে বিস্ফোরণ, নিহত ২০ - নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
শেখ হাসিনা: নির্বাচন,নিয়ে যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে আগামী বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিদায় বেলায় দেবীর রাঙা উৎসব দুর্গা দেবী নৌকায় চেপে স্বর্গলোকে ফিরলেন অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বিএনপির মুখে শোভা পায় না: কাদের বিএনপি প্রস্তুতি নিচ্ছে এক দফা আন্দোলনের আবারও করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভোক্তারা নজরদারি চান ,সয়াবিন তেল মিলছে না নতুন দরে যুক্তরাষ্ট্রের ঘোষণা,ইউক্রেনকে ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তার পাইলট নিহত ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার শাহবাজ ইমরানকে বললেন ‘বিশ্ব মিথ্যুক’ ইউক্রেন যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে মেসি আগামী মৌসুমে বার্সায় ফিরবেন যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার শেখ হাসিনা আছেন বলেই দেশে গণতন্ত্রের সুবাতাস বইছে : কাদের সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ‘মেয়াদ শেষ হলেই পদ ছেড়ে দেব’ ঘোষণা পাক সেনাপ্রধানের ইউরোপের প্রতি সংহতি না দেখানোয় জার্মানির সমালোচনা রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী
নোটিশ বোর্ড :
আসন্ন দূর্গা পূজা উপলক্ষে হিন্দু সন্প্রদায় এর সকল সদস্য কে শারদীয় শুভেচ্ছা।।নাগরিক দৃষ্টি টেলিভিশন সকল ধর্মের প্রতি শ্রদ্বাশীল জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

কাবুলে মসজিদে মাগরিবের নামাজে বিস্ফোরণ, নিহত ২০

image 5850

5 / 100

আল জাজিরা ও রয়টার্সের খবরে বলা হয়েছে, বুধবার মাগরিবের নামাজের সময় কাবুলের মসজিদে বিশাল বিস্ফোরণ ঘটে। প্রত্যক্ষদর্শীরা এবং পুলিশ জানিয়েছে, অনেকের মৃত্যু বা আহত হওয়ার আশঙ্কা রয়েছে।আফগানিস্তানের রাজধানী কাবুলে নামাজের সময় একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২০ জন নিহত হয়েছেন বলে জানা যাচ্ছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

image 5850

অবশ্য বিস্ফোরণে অনেক হতাহতের কথা বললেও তাদের সংখ্যা ঠিক কত তা জানায়নি পুলিশ। অন্যদিকে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবানের একজন গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণে ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং এই সংখ্যা আরও বাড়তে পারে।

অন্যদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা একজন অজ্ঞাত কর্মকর্তাকে উদ্ধৃত করে মোট মৃতের সংখ্যা ২০ জন বলে জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন, শক্তিশালী এই বিস্ফোরণটির প্রকট শব্দ উত্তর কাবুলের বিভিন্ন এলাকা থেকেও শোনা গেছে। এতে করে সেখানকার বহু ভবনের জানালা ভেঙে যায়। অবশ্য বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে আসে অ্যাম্বুলেন্স।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রয়টার্সকে বলেছেন, ‘একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটেছে… বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে, তবে সংখ্যা এখনও নিশ্চিত নয়।’

তবে নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তা বলেন, কাবুলের খাইরখানা এলাকার একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে। এসময় মসজিদে অনেক মুসল্লি ছিলেন।

ওই সূত্রটি আরও জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে মসজিদের ইমামও রয়েছেন এবং নিহতের সংখ্যা এখনও বাড়তে পারে। আফগানিস্তানের গোয়েন্দা দল বিস্ফোরণস্থলে রয়েছে এবং তদন্ত চলছে।

তালেবান সরকারের অন্যান্য কর্মকর্তাদের হতাহতের সংখ্যা নিশ্চিত করতে একাধিক অনুরোধ করা হলেও তারা সাড়া দেননি বলে জানিয়েছে রয়টার্স।

তালেবানের শাসনের একবছরে সহিংসতার ঘটনা কমেছে দেশটিতে। তবে সম্প্রতি জঙ্গি গোষ্ঠী আইএসের সহযোগী খোরাসান শাখা সেখানে বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে।

গত সপ্তাহেও তালেবানের একজন শীর্ষ নেতা শেইখ রহিমুল্লাহ হাক্কানি বোমা হামলায় নিহত হন। এই হামলার দায় স্বীকার করে আইএস। এর আগে গত জুনে একটি শিখ মন্দিরে হামলার দায় স্বীকার করে আইএসের খোরাসান শাখা (আইএসকেপি)।

২০২১ সালের ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। সে বছর ৩১ আগস্ট আফগানিস্তানের মাটি ত্যাগ করে যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনীর সদস্যরা। দেশ শাসনের এক বছরেও আন্তর্জাতিক স্বীকৃতি পায়নি তালেবান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা