" /> নৌপরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে লঞ্চ মালিকদের সাথে বৈঠক,লঞ্চের ভাড়া বাড়ানোর আবেদন - নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
শেখ হাসিনা: নির্বাচন,নিয়ে যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে আগামী বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিদায় বেলায় দেবীর রাঙা উৎসব দুর্গা দেবী নৌকায় চেপে স্বর্গলোকে ফিরলেন অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বিএনপির মুখে শোভা পায় না: কাদের বিএনপি প্রস্তুতি নিচ্ছে এক দফা আন্দোলনের আবারও করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভোক্তারা নজরদারি চান ,সয়াবিন তেল মিলছে না নতুন দরে যুক্তরাষ্ট্রের ঘোষণা,ইউক্রেনকে ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তার পাইলট নিহত ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার শাহবাজ ইমরানকে বললেন ‘বিশ্ব মিথ্যুক’ ইউক্রেন যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে মেসি আগামী মৌসুমে বার্সায় ফিরবেন যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার শেখ হাসিনা আছেন বলেই দেশে গণতন্ত্রের সুবাতাস বইছে : কাদের সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ‘মেয়াদ শেষ হলেই পদ ছেড়ে দেব’ ঘোষণা পাক সেনাপ্রধানের ইউরোপের প্রতি সংহতি না দেখানোয় জার্মানির সমালোচনা রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী
নোটিশ বোর্ড :
আসন্ন দূর্গা পূজা উপলক্ষে হিন্দু সন্প্রদায় এর সকল সদস্য কে শারদীয় শুভেচ্ছা।।নাগরিক দৃষ্টি টেলিভিশন সকল ধর্মের প্রতি শ্রদ্বাশীল জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

নৌপরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে লঞ্চ মালিকদের সাথে বৈঠক,লঞ্চের ভাড়া বাড়ানোর আবেদন

lonch 202

5 / 100

সোমবার (৮ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে লঞ্চ মালিকদের সাথে বৈঠক শেষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল এ তথ্য জানান। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে লঞ্চের ভাড়া বাড়ানোর আবেদন জানিয়েছে মালিকপক্ষ। তাদের প্রস্তাবের বিষয়ে বৈঠকে বসেছিল নৌপরিবহন মন্ত্রণালয়। বৈঠকে ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি তবে বিষয়টি নিয়ে একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে।

lonch 202

তিনি জানান, মালিকপক্ষ যে প্রস্তাব দিয়েছে সেটিকে আমরা যৌক্তিক মনে করছি না। এজন্য একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে। ওয়ার্কিং কমিটি আজকের মধ্যে সরকারের কাছে প্রস্তাব দেবে। সে অনুযায়ী ভাড়া বাড়ানো হবে।

সচিবের সভাপতিত্বে সভায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি মো. আব্দুস সালাম খানসহ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে লঞ্চ ভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেন লঞ্চ মালিকরা। প্রস্তাব অনুযায়ী ভাড়া দ্বিগুণ করা হলে প্রতি কিলোমিটারে নতুন ভাড়া হবে চার টাকা ৬০ পয়সা করে, আগে যা ছিল দুই টাকা ৩০ পয়সা। এছাড়া পরবর্তী ১০০ কিলোমিটারের ক্ষেত্রে কিলোমিটারপ্রতি ভাড়া নেওয়া হচ্ছে দুই টাকা, যা বাড়িয়ে চার টাকা করার প্রস্তাব করেছেন লঞ্চ মালিকরা।

এর আগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে গত বছরের ৭ নভেম্বর লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠকে সব লঞ্চের ভাড়া ৩৫ শতাংশ বাড়িয়েছিল অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সে হিসাবে কিলোমিটারপ্রতি ৬০ পয়সা করে ভাড়া বেড়েছিল।

এর আগে গত শনিবার বাস মালিক সমিতির সাথে বৈঠক করে বিআরটিএ। রোববার (৭ আগস্ট) আন্তঃজেলা ও দূরপাল্লার রুটে চলাচলকারী বাস ও মিনিবাসের ক্ষেত্রে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রতি কিলোমিটারে যাত্রীপ্রতি সর্বোচ্চ ভাড়া এক টাকা ৮০ পয়সার জায়গায় দুই টাকা ২০ পয়সা; ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলকারী বাসের ক্ষেত্রে প্রতি কিলোমিটার যাত্রীপ্রতি ভাড়া দুই টাকা ১৫ পয়সার স্থলে দুই টাকা ৫০ পয়সা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

প্রজ্ঞাপন থেকে জানা যায়, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলকারী মিনিবাস এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) আওতাধীন জেলার (নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকা) অভ্যন্তরে চলাচলকারী বাস ও মিনিবাসের ক্ষেত্রে প্রতি কিলোমিটারে যাত্রীপ্রতি ভাড়া দুই টাকা পাঁচ পয়সার স্থলে দুই টাকা ৪০ পয়সা; ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলকারী বাস ও মিনিবাসের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া যথাক্রমে ১০ টাকা ও ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ৫ জুলাই (শুক্রবার) জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। এতে কেরোসিন, ডিজেল, পেট্রোল ও অকটেনের দাম অস্বাভাবিক হারে বাড়ানো হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, ডিজেল ও কেরোসিনের দাম একলাফে লিটারে ৩৪ টাকা করে বাড়ানো হয়। নতুন করে ডিজেল ও কেরোসিন এখন ভোক্তাকে কিনতে হচ্ছে ১১৪ টাকা করে। অন্যদিকে অকটেনে প্রতি লিটারে বাড়ানো হয়েছে ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন ১৩৫ এবং পেট্রোল ৪৪ টাকা বেড়ে হয়েছে ১৩০ টাকা লিটার। এই হিসাবে ডিজেলের দাম বাড়ানো হয়েছে ৪২ দশমিক ৫ শতাংশ আর অকটেন-পেট্রোলে বেড়েছে ৫১ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা