১৬ হাজার ভেড়ার প্রাণ গেল,সুদানে ডুবে গেল জাহাজ - নাগরিক দৃষ্টি টেলিভিশন " /> ১৬ হাজার ভেড়ার প্রাণ গেল,সুদানে ডুবে গেল জাহাজ - নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৫ অপরাহ্ন
নিউজ বোর্ড :
সুলতান’স ডাইনের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে অপপ্রচার চালান লায়লা ও হাকিম, আদালতে পিবিআই গণপিটুনির ভয়ে ৯৯৯ নম্বরে চোরের ফোন কলে চোর গ্রেপ্তার ২৬ বছর পরে রুবেল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার তামিমের কপালে কী আছে ?উত্তাপ ক্রিকেট পাড়া মাশরাফী ধোঁয়াশা রেখেই বিসিবি ছাড়লেন তামিম কি বিশ্বকাপ দলে থাকবেন ? ডেঙ্গুতে ১৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩০৩৩ রোগী ঢাবির দর্শন বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে গবেষণা চুরির অভিযোগ, কর্তৃপক্ষের ‘নিরবতা’ নিয়ে প্রশ্ন ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের মাঝে আস্থার জায়গা তৈরি করছে : আইজিপি ইউজিসির পরামর্শ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হালনাগাদের সাজার বিরুদ্ধে আপিল করেছেন আদিলুর-নাসির কাদেরের হুঁশিয়ারি.বিএনপির কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে কারাগারে গিয়ে খালেদাকে আবেদন করতে হবে: অ্যাটর্নি জেনারেল যুক্তরাষ্ট্র স্পষ্ট করল,কানাডা-ভারত দ্বন্দ্ব নিয়ে নিজেদের অবস্থান নিহত ১৬,চীনে কয়লা খনিতে ভয়াবহ আগুন বাংলাদেশের ব্রোঞ্জ জয়,পাকিস্তানকে হারিয়ে যেসব মানুষের বাস উড়োজাহাজে প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন পিবিআই মামলা তদন্তে দক্ষতায় নতুন মাত্রা যোগ করেছে : আইজিপি ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে,বিএনপির আল্টিমেটাম
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

১৬ হাজার ভেড়ার প্রাণ গেল,সুদানে ডুবে গেল জাহাজ

12 20220612151653

9 / 100

জাহাজটি সুদান থেকে সৌদি আরবে পশু রপ্তানি করছিল। ধারণ ক্ষমতার চেয়ে কয়েক হাজার বেশি পশু বোঝাই করার কারণে জাহাজটি ডুবে যায়। সুদানের জ্যেষ্ঠ একজন বন্দর কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, বদর ১ নামের জাহাজটি রোববার ভোরের দিকে ডুবে গেছে।

12 20220612151653

নাম প্রকাশ না করার শর্তে সুদানিজ এই কর্মকর্তা বলেন, জাহাজটিতে ১৫ হাজার ৮০০ ভেড়া ছিল; যা ধারণ ক্ষমতার তুলনায় অনেক বেশি।প্রায় ১৬ হাজার ভেড়াকে নিয়ে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করা সুদানের একটি জাহাজ ডুবে গেছে। রোববার ভোরে সুদানের লোহিত সাগরের সুয়াকিন বন্দরের কাছে জাহাজডুবির এই ঘটনায় সব ভেড়ার প্রাণহানি ঘটেছে। তবে জাহাজের ক্রুরা বেঁচে গেছেন বলে দেশটির বন্দর কর্মকর্তারা জানিয়েছেন।

তিনি বলেন, জাহাজটিতে করে মাত্র ৯ হাজার ভেড়া পরিবহন করার কথা ছিল। অন্য আরেকজন কর্মকর্তা বলেছেন, জাহাজের সব ক্রুকে উদ্ধার করা হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনার অর্থনৈতিক এবং পরিবেশগত প্রভাব নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

ওই কর্মকর্তা বলেন, ডুবে যাওয়া জাহাজ বন্দরের কার্যক্রমে প্রভাব ফেলছে। জাহাজে বহন করা বিপুলসংখ্যক প্রাণীর মৃত্যু পরিবেশের ওপর প্রভাব ফেলবে।

এর আগে, গত মাসে সুদানের সুয়াকিন বন্দরের একটি কার্গো এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কয়েক ঘণ্টার সেই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বন্দরের। তবে কী কারণে অগ্নিকাণ্ডের ওই ঘটনা ঘটেছিল তা পরিষ্কার নয়। অগ্নিকাণ্ডের কারণ জানতে সেই সময় কমিটি গঠন করা হলেও এখনও তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়নি।

সুদানের ঐতিহাসিক বন্দর নগরী সুয়াকিন এখন আর দেশটির প্রধান বৈদেশিক বাণিজ্য কেন্দ্র নয়। এক সময় এই বন্দর নগরী সুদানের আমদানি-রপ্তানির প্রধান কেন্দ্র থাকলেও এখন লোহিত সাগরের উপকূল বরাবর প্রায় ৬০ কিলোমিটার দূরের পোর্ট সুদান সেই তকমা পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা