মির্জা ফখরুল এর হুঁশিয়ারি খালেদা জিয়ার কিছু হলে দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে - নাগরিক দৃষ্টি টেলিভিশন " /> মির্জা ফখরুল এর হুঁশিয়ারি খালেদা জিয়ার কিছু হলে দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে - নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৫:১০ অপরাহ্ন
নিউজ বোর্ড :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ নির্বাচন ২৯ জানুয়ারির মধ্যে,না হলে অরাজকতা-ইসি আলমগীর স্বর্ণের ভরি লাখের নিচে নামল ৮ মাসে ধর্ষণের শিকার ৪৯৩ শিশু, গণধর্ষণ ৭২ ৪১ কোটি টাকা পাচারপররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা জাকিরের পাসপোর্ট আদালতে জমার নির্দেশ বাংলাদেশ সফরে আসছেন সৌদি যুবরাজ নেত্রকোনায় বিএনপি নেতা কারাগারে প্রধানমন্ত্রীকে হুমকি ফুলবাড়ীতে ২০২৩ সালের সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার রাষ্ট্রপতি পাবনায় পৌঁছেছেন বরং আরও শক্তিশালী হয়েছে বিএনপি, ভিসানীতি নিয়ে মির্জা ফখরুল বৃহস্পতিবার থেকে ৩ দিনের ছুটিতে দেশ বিআইডব্লিউটিএ প্রধানমন্ত্রীর জন্মদিনে ২৮ সেপ্টেম্বর নৌকা বাইচ করবে নারী আইনজীবীদের হুঁশিয়ারি খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে মশাল হাতে দেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা:শ ম রেজাউল করিম ট্রাম্পের ব্যবসা বন্ধের পথে নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র যেসব দেশের গণমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বর-কনেসহ শতাধিক নিহত,ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে শান্ত আরও একটি সুসংবাদ পেলেন তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ বিসিবির বিয়ের প্রলোভনে কক্সবাজারে নিয়ে ধর্ষণের অভিযোগ, যুবকের বিরুদ্ধে মামলা
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

মির্জা ফখরুল এর হুঁশিয়ারি খালেদা জিয়ার কিছু হলে দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে

fakhrul 2022

10 / 100

রোববার (১২ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে তিনি তিনি এসব কথা বলেন। খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই বিক্ষোভ সমাবশের আয়োজন করে।

fakhrul 2022

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে তার দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা বারবার আবেদন করেছি, অনুরোধ করেছি, কর্মসূচি দিয়েছি, আন্দোলন করেছি। আমরা সোজা কথায় বলতে চাই- গতকাল ওবায়দুল কাদের বলেছেন, সরকার কোনো দায় নেবে না- সরকারকে দায় নিতে হবে। আজ আল্লাহ না করুক দেশনেত্রী খালেদা জিয়ার যদি কোনো অঘটন ঘটে, তাহলে এই দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। টেনে-হিঁচড়ে আপনাদের ক্ষমতা থেকে নামিয়ে নেবে।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তাদের সলিমুদ্দিন, কালিমুদ্দিন, সাজাপ্রাপ্তরা এয়ার অ্যাম্বুলেন্সে করে বিদেশে চিকিৎসা নিতে যাচ্ছে। অথচ মিথ্যা মামলায় সাজা দেওয়া বেগম খালেদা জিয়াকে তারা বিদেশে যেতে দিচ্ছে না। এর কারণ সরকার তাকে ভয় পায়। তিনি যদি রাস্তায় নামে তাহলে হেমিলিয়ানের বাঁশিওয়ালার মতো মানুষের ঢল নেমে আসবে।

সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দিতে হবে। যেটা আমাদের এখানে নেই। যেটা বিদেশে আছে। বারবার চিকিৎসকরা বলছেন। আমরা খুব সোজা কথা আল্লাহ না করুন বেগম খালেদা জিয়ার যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে সরকারকেই দায় নিতে হবে। এ দেশের মানুষের মানুষ আপনাদের ক্ষমা করবে না। টেনেহিঁচড়ে নামাবে।

তিনি বলেন, খালেদা জিয়ার জীবন রক্ষার দাবিতে এই কর্মসূচি। তিনি শুধু একটি দলের প্রধান নন, সাবেক প্রধানমন্ত্রী নন, তিনি আজীবন সংগ্রাম করেছেন। দেশের মানুষের জন্য জীবন উৎসর্গ করেছেন। ছিলেন একজন গৃহবধূ, কিন্তু যেদিন বাংলাদেশের শত্রুরা জিয়াউর রহমানকে হত্যা করলো সেদিন সময়ের প্রয়োজনে, মানুষের আহ্বানে সাড়া দিয়ে জিয়াউর রহমানের রেখে যাওয়া পতাকা হাতে তুলে দিয়েছেন। নয় বছর স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছেন। এরপর থেকে যতবার ক্ষমতায় এসেছেন ততবার দেশ এবং গণতন্ত্রের জন্য কাজ করেছেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের কথা স্পষ্ট। তাকে (খালেদা জিয়া) বিদেশে পাঠাতে হবে। অবিলম্বে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এর বাইরে দেশের মানুষ কিছু মেনে নিতে প্রস্তুত না। এখনো কিছুটা সময় আছে। রক্ষা পেতে পারেন। এরপর আর পালাবার পথ পাবেন না। সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হচ্ছে। যে দুর্বার আন্দোলন হবে তাতে আপনাদের রক্ষা হবে না।

প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে তিনি বলেন, বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে তো কোনো ব্যবস্থা নেনইনি, বরং কীভাবে বাড়ানো যায় সেটা করেছেন। শিক্ষা-স্বাস্থ্যে বরাদ্দ বাড়েনি। অথচ করোনাকালে স্বাস্থ্যখাতের বেহাল দশা ফুটে উঠেছে।

পাচার করা টাকা ফেরত আনার সুযোগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এতদিন টাকা পাচার করেছেন। কানাডা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডে, বেগম পাড়ায় বাড়ি করেছেন। এখন সেগুলো জায়েজ করতে কর দিয়ে টাকা ফেরত আনার কথা বলেছেন।

তিনি বলেন, খালেদা জিয়া যাতে রাজনীতি করতে না পারেন এই উদ্দেশ্যে সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে বিচার বিভাগ, প্রশাসন, দুর্নীতি দমন কমিশনকে নিয়ন্ত্রণ করে খালেদা জিয়াকে সাজা দিয়ে আটক করে রেখেছে।

মির্জা ফখরুল আরও বলেন, পরিষ্কার করে বলতে চাই, সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হচ্ছে। দেশের সব মানুষ ঐক্যবদ্ধ হচ্ছে। দুর্বার গণআন্দোলন শুরু হবে। সে আন্দোলনের মধ্য দিয়ে আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং জনগণের কল্যাণ একটি সরকার গঠন করবো।

বিক্ষোভ সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের মন্ত্রী, নেতারা বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ পেলেও খালেদা জিয়া প্রতিহিংসার শিকার হচ্ছেন। আপনি (প্রধানমন্ত্রী) যদি আদালত, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেন, জনগণ পাল্টা জবাব দেবে। সবদিক থেকে মানুষের সাড়া পড়ে গেছে, সবাই সরকারের পতন চায়।

এ সময় অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। যৌথভাবে সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক এবং দক্ষিণের সদস্যসচিব রফিকুল আলম মজনু।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরাফত আলী সপু, ফজলুল হক মিলন, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা