বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০১ অপরাহ্ন
নিউজ বোর্ড :
বিশ্ববাজারে বেশিরভাগ পণ্যের দাম কমেছে ভরিতে ২২৭৫ টাকা কমছে স্বর্ণের দাম বিদ্যুৎ বিচ্ছিন্ন চীনে ,তীব্র তাপপ্রবাহের মধ্যে লাখ লাখ মানুষ চীন সেনা পাঠাচ্ছে রাশিয়ায় মাত্র ১৫ শতাংশ,৩২০০ কোটি টাকায় টিভি স্বত্ব,বিক্রি করল বার্সেলোনা চমকে যাবেন,মেসি-রোনালদোর আয় জানলে,শুধু ইনস্টাগ্রাম থেকে জাসদের দাবি দোষীদের শাস্তি – স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী লাভবান না হয় সে বিবেচনার অনুরোধ : তথ্যমন্ত্রী ৩ মাসে দেশ পরিবর্তন,খালেদা জিয়ার জামিন হলে: জাফরুল্লাহ চা শ্রমিকদের মজুরি দেন,হুমকি নয় : টিআইবি আজ সিরিজ বোমা হামলার ১৭ বছর গুতেরেস ও এরদোয়ান ইউক্রেন যাচ্ছেন ভারতে ২৫ কিলোমিটার হেঁটে থানায় আত্মসমর্পণ,মাথা কাটা হাতে নিয়ে ক্রিমিয়ার সামরিক ঘাঁটি এড়িয়ে চলতে বলেছেন বেসামরিক নাগরিকদের-জেলেনস্কি ১৫৭ শিশুর মৃত্যু,জিম্বাবুয়েতে হামের প্রাদুর্ভাব মহড়ার প্রস্তুতির মধ্যেই ক্ষেপণাস্ত্র ছুড়ল উ. কোরিয়া এবার ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনে নিচ্ছেন ইলন মাস্ক ম্যাচ বাতিল ব্রাজিল-আর্জেন্টিনার প্রধানমন্ত্রীর নির্দেশ, ঠিকাদার কোম্পানিকে ব্ল্যাক লিস্ট করার, উত্তরায় গার্ডার দুর্ঘটনা মোহাম্মদ আলী মিয়া সিআইডি প্রধান হলেন
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ইউরোপের ৯টি দেশে মাঙ্কিপক্স প্রবলভাবে ছড়িয়ে পড়েছে

download 6

10 / 100

বিশ্বজুড়ে মাঙ্কিপক্স ছড়ালেও ইউরোপ ও আমেরিকায় সংক্রমণ বেশি লক্ষ করা যাচ্ছে ইউরোপে মাঙ্কিপক্সের আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বাড়ছে। ইউরোপে এখন পর্যস্ত প্রায় ৫৫০ জনের অধিক মাঙ্কিপক্স রোগী পাওয়া গেছে। তবে করোনার মতো দ্রুত ছড়ায় না বলে মহামারির আশঙ্কা নেই বলছেন বিশেষজ্ঞরা। এরমধ্যে ইউরোপের ৯টি দেশে মাঙ্কিপক্স  প্রবলভাবে ছড়িয়ে পড়েছে। দেশগুলো হল— পর্তুগাল, বেলজিয়াম, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, স্পেন, সুইডেন ও যুক্তরাজ্য।

download 6

এ ছাড়া আমেরিকা, অস্ট্রেলিয়া ও কানাডায় মাঙ্কিপক্সের ক্রমবর্ধমান ঘটনা উদ্বেগ বাড়িয়েছে। কিন্তু এই ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যার মধ্যে বিশেষজ্ঞরা মনে করেন যে, এই রোগটি মহামারী হয়ে উঠবে না। কারণ এটি করোনার মতো দ্রুত ছড়িয়ে পড়ে না।

সর্বশেষ ইউরোপের দেশগুলোর মধ্যে বেলজিয়ামে ১০, ফ্রান্সে ১৭, জার্মানিতে ৪৪, ইতালিতে ২০, নেদারল্যান্ডসে ২৬, পর্তুগালে ১১৯, স্পেনে ১৪২, সুইডেন ও যুক্তরাজ্য ১৯৬ জনের শরীরে ম্যাঙ্কিপক্স শনাক্ত হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রে ১৮ ও কানাডায় ২৬ জনের মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে।

ডব্লিউএইচওর ইউরোপীয় প্রধান ড. হান্স হেনরি পি ক্লুগে বলেন, ইউরোপের লোকেরা যদি বেশি পার্টিতে যোগ দেয়, গ্রীষ্মে ছুটি কাটাতে যায় তাহলে এই রোগ আরও বেশি ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

ইউরোপের দেশগুলোতে মাঙ্কিপক্সের প্রথম ঘটনা ৭ মে রিপোর্ট করা হয়েছিল। ওই ব্যক্তি নাইজেরিয়া থেকে এসেছেন। মাঙ্কিপক্সের বেশিরভাগ ঘটনা আফ্রিকান দেশগুলিতে পাওয়া যাচ্ছে। ২০১৭ সাল থেকে সেখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিন্তু উদ্বেগজনক প্রবণতা হলো, এখন ইউরোপও এই তালিকায় নাম লিখিয়েছে।

14397811197665119399


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা