শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
কাবুলে মসজিদে মাগরিবের নামাজে বিস্ফোরণ, নিহত ২০ মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যুবরাজ যাচ্ছেন ‘আদিম’ নিয়ে ইরানি পরিচালকের মামলার বিষয়ে জানি না: অনন্ত জলিল বাড়ছে হলের সংখ্যা,‘পরাণ’ মুক্তির ৩৯ দিনেও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’পরীমনি অভিনীত সরকারী অনুদানে সিনেমার মুক্তি পেছাল ভক্তরা যা করলেন শাকিব খানের জন্য কিছুটা স্বস্তি ডলারের বাজারে নাসা নতুন রকেট পাঠাচ্ছে চাঁদে বিশ্ববাজারে বেশিরভাগ পণ্যের দাম কমেছে ভরিতে ২২৭৫ টাকা কমছে স্বর্ণের দাম বিদ্যুৎ বিচ্ছিন্ন চীনে ,তীব্র তাপপ্রবাহের মধ্যে লাখ লাখ মানুষ চীন সেনা পাঠাচ্ছে রাশিয়ায় মাত্র ১৫ শতাংশ,৩২০০ কোটি টাকায় টিভি স্বত্ব,বিক্রি করল বার্সেলোনা চমকে যাবেন,মেসি-রোনালদোর আয় জানলে,শুধু ইনস্টাগ্রাম থেকে জাসদের দাবি দোষীদের শাস্তি – স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী লাভবান না হয় সে বিবেচনার অনুরোধ : তথ্যমন্ত্রী ৩ মাসে দেশ পরিবর্তন,খালেদা জিয়ার জামিন হলে: জাফরুল্লাহ চা শ্রমিকদের মজুরি দেন,হুমকি নয় : টিআইবি আজ সিরিজ বোমা হামলার ১৭ বছর গুতেরেস ও এরদোয়ান ইউক্রেন যাচ্ছেন
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

তিন গোলের জয় রিয়ালের

real 202 2

5 / 100

বুধবার রাতে বেনজেমা দুটি স্পট কিক থেকে গোল করতে না পারলেও যেন দুঃখ নেই রিয়ালের। কারণ বেনজেমা ব্যর্থ হলেও ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়েছে দল। আর মাত্র ৪ পয়েন্ট পেলেই লা লিগা শিরোপা উচিয়ে ধরবেন মডরিচরা।অনেকদিন পর ব্যক্তিগতভাবে বাজে একটি রাত কাটালেন করিম বেনজেমা। পিএসজির পর চেলসি, এরপর লা লিগায় সেভিয়া সব ম্যাচেই যেখানে বেনজেমা ঝলককে জয় তুলে নিয়েছে দল, সেখানে গতরাতে জোড়া পেনাল্টি মিস করে নিজেকে হতাশায় ডুবিয়েছেন ফরাসি স্ট্রাইকার। তবে তাতে কোন ক্ষতি হয়নি রিয়াল মাদ্রিদের। শেষ পর্যন্ত ওসাসুনার মাঠে ৩-১ গোলে জিতে লা লিগা শিরোপার আরও কাছে চলে এলো কার্লো আনচেলত্তির দল।

গতকালের জয়ে ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ। আর তিনে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১ ম্যাচে ৬০ ।

শিরোপা লড়াই থেকে এক কথায় ছিটকে গেছে আতলেতিকো ও সেভিয়া। ভাগ্য খুব খারাপ হলে একমাত্র বার্সাই হতে পারে শেষ পর্যন্ত রিয়ালের সঙ্গে শিরোপা রেসের সঙ্গী। কিন্তু বাস্তবতা বলছে সেটাও প্রায় অসম্ভব।

কারণ আগামী পাঁচ রাউন্ডে মাত্র ৪ পয়েন্ট পেলেই লা লিগা শিরোপা পেয়ে যাবে প্রতিযোগিতার সফলতম দলটি। অন্যদিকে বার্সাকে শিরোপা পেতে হলে নিজেদের শুধু বাকি সাতটি ম্যাচে জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে রিয়ালে খারাপ ফলাফলের দিকে আর যেখানে কিনা দুই দলের পয়েন্ট ব্যবধান এখন ১৮। তাই এক প্রকার শিরোপার কাছেই রিয়াল।

গতরাতে লা লিগায় ওসাসুনার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামে রিয়াল। সেখানে ম্যাচের ৫২ থেকে ৫৯ এ সাত মিনিটের ব্যবধানে দুবার পেনাল্টি থেকে গোল আদায় করতে পারেননি বেনজেমা। তিনি কিনা ২৫ গোল নিয়ে আছেন গোলদাতাদের তালিকায় এক নম্বরে। তবে শেষ পর্যন্ত ডাভিড আলাবা, মার্কো আসেনসিও ও লুকাস ভাসকেজের গোলে জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।

শিরোপা প্রায় নিশ্চিত হওয়ায় প্রথম একাদশে নিয়মিত বেশ কয়েকজনকে বিশ্রাম দিয়ে একাদশ সাজান আনচেলত্তি। টনি ক্রুস ও লুকা মডচির না থাকায় মাঝমাঠে খানিকটা ছন্নছাড়া রিয়ালের দেখা মিলে। প্রথমার্ধে তুলনামূলক ভালো খেলা উপহার দেয় স্বাগতিকেরা।

কিন্তু প্রথমে গোল করে দলকে এগিয়ে দেন ডাভিড আলাবা। ম্যাচের দ্বাদশ মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে  গোলমুখে বাড়ান বেনজেমা। সে বলে শট নেন আলাবা, সেটা কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক । পরে ফিরতি শটে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে গোল করেন আলাবা।

এর মাত্র দুই মিনিটেরও কম সময়ের মাথায় গোল শোধ করে আক্রমণ-পাল্টা আক্রমণে রিয়ালকে প্রথমার্ধে টেক্কা দেওয়া ওসাসুনা।

১৩তম মিনিটের শেষ দিকে গোল করে দলকে সমতায় ফেরান ক্রোয়াট ফরোয়ার্ড  আন্তে বুদেমির। ৩২তম মিনিটে আবারও বল জালে জড়ান বুদেমির। কিন্তু তিনি অফসাইডে থাকায় গোল পাননি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা