রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন
নিউজ বোর্ড :
ট্রাকের সিলিন্ডারের মধ্যে,অভিনব কায়দায় ইয়াবা পাচার রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণা অতিরিক্ত ভাড়া দাবি করবেন না,বাস মালিক-শ্রমিকরা সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তথ্য বিকৃতি করছেন তথ্যমন্ত্রী: নজরুল ইসলাম খান জ্বালানি তেলের দাম মূল্যবৃদ্ধির পরও অনেক দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী এটাই হবে শপথ,শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে-মায়া চৌধুরী ১১ নবনিযুক্ত বিচারপতির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা সাংবাদিকতা বিভাগের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির প্রশাসনিক সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট জাতীয় পার্টির ২ দিনের কর্মসূচি, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পল্টনে ফখরুলের দাবি, ভোলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শেয়ারবাজারে প্রভাব জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ইসরায়েলি হামলায় গাজায় নিহত বেড়ে ২৮ গুলি করে চারজনকে যুক্তরাষ্ট্রের ওহাইওতে হত্যা পিএসজির মেসি-নেইমারে গোল উৎসব মুশফিকও ধরা তামিমের মতো বড় বাউন্ডারিতে মারতে গিয়ে শেখ কামাল বেঁচে থাকবেন চির তারুণ্যের প্রতীক হয়ে বেঁচে থাকবেন রাজ-পরী যা করছেন অনাগত সন্তানের জন্য রব–মান্না–সাকি–নুরুলরা আসছেন ‘গণতন্ত্র মঞ্চ’ নিয়ে বৈঠক চলছে গণপরিবহনের ভাড়া পুনঃনির্ধারণে মালয়েশিয়া,বিদেশি শ্রমিক নেওয়ার আবেদন বন্ধ করল
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ফের কানাডার নিষেধাজ্ঞার মধ্যে পড়লেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দুই মেয়ে

zele c245fc

5 / 100

একইসঙ্গে ইউক্রেনে ভারী অস্ত্র পাঠানোরও প্রতিশ্রুতি দিয়েছে জাস্টিন ট্রুডোর সরকার। বুধবার এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পর ফের নিষেধাজ্ঞার মধ্যে পড়লেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ৩৫ ও ৩৬ বছর বয়সী কাতেরিনা তিখোনোভা ও মারিয়া ভরোন্তসোভা। ইউক্রেন আগ্রাসনের কারণে এবার কানাডা ভ্লাদিমির পুতিনের দুই মেয়েসহ ঘনিষ্ঠ ১৪ জনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) এ নিষেধাজ্ঞা জারি করে জাস্ট্রিন ট্রুডোর সরকার।

এর আগে এপ্রিলের প্রথম সপ্তাহে পুতিনের দুই মেয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। এরপর যুক্তরাজ্যও অবরোধ আরোপ করে তাদের ওপর।

কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানিয়া জোলি এক বিবৃতিতে বলেছেন, রাশিয়ার আগ্রাসনের কারণে আমরা আমাদের মিত্রদের সঙ্গে সমন্বয় করে নিষেধাজ্ঞা অব্যাহত রাখবো। রাশিয়ার কার্যকলাপের হিসাব দিতে হবে এবং তাদের অপরাধের জন্য জবাবদিহিতার আওতায় আনারও কথা বলেন তিনি।

নতুন করে নিষেধাজ্ঞা এবং অস্ত্র পাঠানোর প্রসঙ্গে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, ‘ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে গভীর যোগাযোগ রেখেছে কানাডা। পাশাপাশি ইউক্রেনের কী প্রয়োজন এ বিষয়ে তৎপর রয়েছে। প্রতিশ্রুতির বিষয়ে সামনে আরও বিস্তারিত জানাবো’।

প্রধানমন্ত্রী ট্রুডো আরও বলেন, ইউক্রেনীয়রা বীরের মতো লড়াই করেছে।

চলমান যুদ্ধে ইউক্রেনের জন্য সম্প্রতি অস্ত্র এবং অন্যান্য সহায়তাও পাঠিয়েছে কানাডা সরকার। যুদ্ধের শুরু থেকেই রাশিয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছে দেশটি।

দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা রুশ প্রেসিডেন্ট সাধারণত পরিবার নিয়ে খোলামেলা আলোচনা করতে অভ্যস্ত নন। সাংবাদিকরা প্রশ্ন করলে পরিবারের বিষয়টি সব সময় এড়িয়ে যান পুতিন।

২০১৫ সালে এক সংবাদ সম্মেলনে পুতিনের কাছে তার মেয়েদের নাম-পরিচয় সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে পুতিন বলেন, তার দুই মেয়ে রাশিয়ায় বসবাস করেন। তাদের পড়াশোনাও রাশিয়ায়। দুই মেয়েকে নিয়ে তিনি গর্ববোধ করেন।

কানাডা রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের স্ত্রীর ওপরেও নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সম্প্রতি আবারও ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা বেড়ে যাওয়ায় কঠোর পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও তাদের মিত্র রাষ্ট্রগুলো। রাশিয়ার হামলা অব্যাহত থাকলে আরও কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিচ্ছেন তারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা