বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন
নিউজ বোর্ড :
প্রধানমন্ত্রীর নির্দেশ, ঠিকাদার কোম্পানিকে ব্ল্যাক লিস্ট করার, উত্তরায় গার্ডার দুর্ঘটনা মোহাম্মদ আলী মিয়া সিআইডি প্রধান হলেন একটু বাড়াবাড়ি হয়েছে বরগুনার ঘটনাটি: স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বাম জোটের অর্ধদিবস হরতালের ডাক স্বাধীনতা দিবসে মোদি,২৫ বছরে উন্নত দেশ হবে ভারত, মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে ছয় বছর কারাদণ্ড দিয়েছেন জান্তা সরকারের আদালত ফিফা নিষিদ্ধ করল ভারতকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট নিয়ন্ত্রণে,চকবাজারে পলিথিন কারখানায় আগুন বিআরটি’র গার্ডার পড়ে উত্তরায় নিহত ৪ সেই ভয়াল রাতে,যা ঘটেছিল হারানো শোককে শক্তিতে রূপান্তর করার আহ্বান রাষ্ট্রপতির প্রধান বিচারপতির শ্রদ্ধা,জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সংগ্রাম করে যাচ্ছেন শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে-ওবায়দুল কাদের দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে,বাংলাদেশকে নিয়ে : পররাষ্ট্রমন্ত্রী ছুঁতে পারত বঙ্গবন্ধুকে সবাই ধরতে পারত: পরিকল্পনামন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘাতকচক্র ঘটাতে পারেনি: প্রধানমন্ত্রী বাঙালি জাতির জন্য বেদনাবিধুর দিন ১৫ আগস্ট বিমানবন্দরে ফুল দিয়ে বরণের প্রস্তুতি, দেশে ফিরছেন শাকিব সব মসজিদে শোক দিবসে বিশেষ দোয়া-মোনাজাত
নোটিশ বোর্ড :
১৫ আগস্ট জাতীয় শোক দিবস, সে উপলক্ষে এনডিটিভির বিশেষ আয়োজন টেলিফিল্ম “৭৫ এর ১৫ আগষ্ট” দেখবেন আজ রাত ৯ -২০ মিনিটে, শুধু মাএ নাগরিক দৃষ্টি টেলিভিশন এর পর্দায়।। জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ম্যানসিটি ও লিভারপুলের ম্যাচ মানেই ব্রাজিলিয়ান টক্কর

110568532

ক’দিন ধরেই উত্তাপ ছড়াচ্ছে ম্যাচটি। দুই দলের দুই এলিট কোচ ইয়ুর্গেন ক্লপ ও পেপ গার্দিওলা একে অপরকে বসিয়েছেন সেরার আসনে। নিখুঁত বুদ্ধি ও মাঠের টেকনিকে কেউ কারও থেকে কম নন। দু’জনের ঝুলিতে আছে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। তবে উনিশ-বিশ হিসাব কষলে কিছুটা এগিয়ে রাখতে হবে গার্দিওলাকে।প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল ম্যাচকে ক্ল্যাসিকো বলা হতো। লিগে এই দুই দলের লড়াই ছিল চোখে পড়ার মতো। কিন্তু সেই চিত্র বদলে গেছে। ম্যানইউ হারিয়েছে জৌলুস। ম্যানচেস্টার সিটি নিয়েছে ওই জায়গা। গত কয়েক মৌসুমে লিগ শিরোপার লড়াই ম্যানইউ-লিভারপুলে সীমাবদ্ধ। এবার তাদের শিরোপা লড়াই আরও দৃঢ়।

শিরোপার সুরহা হতে পারে এমন ম্যাচে ইতিহাদে রোববার (রাত সাড়ে নয়টা) মুখোমুখি হবে লিভারপুল ও ম্যানসিটি। ইংলিশ ক্লাসিকোর এই লড়াই জিতে দু’দলই চাইবে শিরোপার অঙ্কটা মিলিয়ে নিতে। শিরোপার পথে এগিয়ে যেতে। লড়াই হবে দুই দলের কৌশলের। গতি বনাম গতি এবং আরো অনেক কিছুর।

খোদ লিভারপুল কোচ ক্লপও তা মানছেন। দুই কোচই আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাসী। যেখানে গতিকে মূল চাবিকাঠি হিসেবে দেখেন ক্লপ। আর গার্দিওলা গতির সঙ্গে বুদ্ধির চালও দেন ঝোপ বুঝে। গতি, বুদ্ধির ম্যাচে ঘরের মাঠে খেলায় কিছুটা এগিয়ে থাকবে ম্যানসিটি।

গোলপোস্টে ব্রাজিলিয়ান দেয়াল

ম্যানসিটি ও লিভারপুলের ম্যাচ মানেই ব্রাজিলিয়ান টক্কর। দু’দলের নিয়মিত একাদশেই রয়েছেন ব্রাজিলিয়ান একাধিক তারকা। লিভারপুলে ফাবিনহো, রবার্তো ফিরমিনো ও অ্যালিসন বেকার। সিটিতে গ্যাব্রিয়েল জেসুস, ফার্নান্দিনহো ও এডারসন।

তবে দুই গোলপোস্ট সামলানোর দায়িত্বে থাকবেন দুই ব্রাজিলিয়ান। তাও এই সময়ের অন্যতম সেরা দুই গোলকিপার তারা। গোল আটকানোর লড়াইটাও তাদের মধ্যে বেশ জমবে। ব্রাজিলের জাতীয় দলে এডারসনের চেয়ে অ্যালিসনকে বেশি দেখা গেলেও মোটেও পিছিয়ে নেই এদেরসন।

মহামূল্যবান তিন পয়েন্ট

পেপ গার্দিওলার কাছে এই ম্যাচের তিনটি পয়েন্ট মহামূল্যাবান। যদিও লিভারপুল কোচ ক্লপ বলছেন ভিন্ন কথা, তার কাছে এই তিন পয়েন্টের গুরুত্ব বেশি হলেও এটাই যে শিরোপা নির্ধারণী সেটি মানতে নারাজ তিনি। দুই দলের বর্তমান অবস্থান প্রায় সমান।

একে থাকা ম্যানসিটি ৩০ ম্যাচ থেকে তুলেছে ৭৩ পয়েন্ট। সমান ম্যাচ খেলা লিভারপুলের পয়েন্ট ৭২। তবে গোল ব্যবধানে এগিয়ে লিভারপুল। যে দল জিতবে তার শিরোপা জেতার পথটা সহজ হয়ে যাবে। তবে প্রিমিয়ার লিগ বলে কথা। বাকি সাত ম্যাচে গা ছাড়া দেওয়ার কোন সুযোগ নেই তাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা