রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:১৭ অপরাহ্ন
নিউজ বোর্ড :
ট্রাকের সিলিন্ডারের মধ্যে,অভিনব কায়দায় ইয়াবা পাচার রিয়েল এস্টেট ব্যবসার আড়ালে প্রতারণা অতিরিক্ত ভাড়া দাবি করবেন না,বাস মালিক-শ্রমিকরা সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তথ্য বিকৃতি করছেন তথ্যমন্ত্রী: নজরুল ইসলাম খান জ্বালানি তেলের দাম মূল্যবৃদ্ধির পরও অনেক দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী এটাই হবে শপথ,শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে-মায়া চৌধুরী ১১ নবনিযুক্ত বিচারপতির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা সাংবাদিকতা বিভাগের শিক্ষক সামিয়া রহমানকে পদাবনতির প্রশাসনিক সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট জাতীয় পার্টির ২ দিনের কর্মসূচি, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পল্টনে ফখরুলের দাবি, ভোলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শেয়ারবাজারে প্রভাব জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ইসরায়েলি হামলায় গাজায় নিহত বেড়ে ২৮ গুলি করে চারজনকে যুক্তরাষ্ট্রের ওহাইওতে হত্যা পিএসজির মেসি-নেইমারে গোল উৎসব মুশফিকও ধরা তামিমের মতো বড় বাউন্ডারিতে মারতে গিয়ে শেখ কামাল বেঁচে থাকবেন চির তারুণ্যের প্রতীক হয়ে বেঁচে থাকবেন রাজ-পরী যা করছেন অনাগত সন্তানের জন্য রব–মান্না–সাকি–নুরুলরা আসছেন ‘গণতন্ত্র মঞ্চ’ নিয়ে বৈঠক চলছে গণপরিবহনের ভাড়া পুনঃনির্ধারণে মালয়েশিয়া,বিদেশি শ্রমিক নেওয়ার আবেদন বন্ধ করল
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ মুহূর্তে রক্ষা বার্সার

foot20220214

পরাজয় আলিঙ্গন করতে যাচ্ছে বার্সেলোনা, এমনটা প্রায় নিশ্চিতই ছিল। তবে যোগ করা সময়ের শেষ মিনিটে গোল করে দলকে রক্ষা করেন লুক ডি ইয়ং।

নির্ধারিত সময়ের পর দুদলের ৩ ফুটবলার লাল কার্ড দেখে। এমন ম্যাচে এস্পানিওলের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জাভির শিষ্যরা।

লা লিগায় রোববার রাতে মুখোমুখি হয় দুদল। লিগে এস্পানিওলের বিপক্ষে এ নিয়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা।

আগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ছিল বার্সেলোনা। শুরু থেকেই আক্রমণাত্মক জাভির দল।

তবে ছেড়ে কথা বলেনি এস্পানিওলও। বার্সেলোনার আক্রমণ রুখে দিয়ে নিজেরাও আক্রমণে দ্রুতি ছড়িয়েছে

ম্যাচের প্রথম আক্রমণেই গোল আদায় করে নেয় বার্সেলোনা। দ্বিতীয় মিনিটে ডান দিক থেকে জর্দি আলবার মাপা ক্রসে দূরের পোস্টে পা লাগিয়ে বল জালে জড়ান পেদরি। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে স্বাগতিক এস্পানিওল। আক্রমণে উঠলেও সমন্বয়হীনতায় গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ৩৭ মিনিটে বক্সের ভেতর থেকে এডামা ত্রাওরের গতির শট ঠেকিয়ে এস্পানিওলকে রক্ষা করেন গোলরক্ষক। পরের মিনিটেই ফেরান তোরেসের দারুন হেড লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়াতে পারেনি বার্সেলোনা।

৪০ মিনিটে এস্পানিওলকে সমতায় ফেরান সার্জি দারদার। বক্সের বাইরে থেকে বাঁকানো শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। বাঁ দিকে ঝাঁপিয়েও নাগাল পাননি গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান। গোলের পর ক্রিস্টিয়ানো রোনালদোর ট্রেড মার্ক ‘সিইউ’ সেলিব্রেশন করেন দারদার।

৫৭ মিনিটে বল জালে জড়িয়েছিলেন গাভি কিন্তু অফসাইডে থাকায় গোল হয়নি। ৬৫ মিনিটে এস্পানিওলকে এগিয়ে নেন ডি থমাস। মাঝ মাঠ থেকে সার্জি দারদারের বাড়ানো বল অফসাইড ফাঁদ ভেঙ্গে বল বুক দিয়ে নামিয়ে নিয়ন্ত্রণ নিয়ে আদ্রে টার স্টেগানকে ফাঁকি দিয়ে ঠান্ডা মাথায় বল জালে জড়ান থমাস।

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে দলে নতুন যোগ দেওয়া অবামেয়াং, ডি ইয়ং, ওসমান দেম্বেলেকে মাঠে নামান জাভি। তবুও কাজের কাজ কিছুই হচ্ছিলোনা। বেশ কয়েকবার আক্রমণ করে ভাঙতে পারছিল না এস্পানিওলের রক্ষণভাগ। তখনো ছিল নাটকীয়তার বাকি। নির্ধারিত নব্বই মিনিট শেষ হলে দেওয়া হয় অতিরিক্ত ছয় মিনিট। সেখানেই বাজিমাত করে বার্সেলোনা। যোগ করা ছয় মিনিটের মাথায় বার্সেলোনাকে সমতায় ফেরান লুক ডি ইয়ং। আদামা ত্রাওরের হাওয়ায় ভাসানো ক্রসে হেডে লক্ষ্যভেদ করে বার্সেলোনাকে এক পয়েন্ট এনে দেন এই ডাচ ফুটবলার।

এর আগে ৯২ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় দুই দলই। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার জেরার্ড পিকে এবং এস্পানিওলের মিডফিল্ডার মেলামেদ। প্রথমে পিকে পেছন থেকে মেলামেদকে টান দিলে পর মুহূর্তেই পিকেকে পেছন থেকে টান দিয়ে ফেলে দেন মেলামদ। ফলে দুজনই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এছাড়া শেষ মুহূর্তে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন এস্পানিওলের মানু মোরালেস।

এই জয়ে ২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বার্সেলোনা। ২৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তেরোতম স্থানে এস্পানিওল। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ এবং ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা