বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
নিউজ বোর্ড :
বিশ্ববাজারে বেশিরভাগ পণ্যের দাম কমেছে ভরিতে ২২৭৫ টাকা কমছে স্বর্ণের দাম বিদ্যুৎ বিচ্ছিন্ন চীনে ,তীব্র তাপপ্রবাহের মধ্যে লাখ লাখ মানুষ চীন সেনা পাঠাচ্ছে রাশিয়ায় মাত্র ১৫ শতাংশ,৩২০০ কোটি টাকায় টিভি স্বত্ব,বিক্রি করল বার্সেলোনা চমকে যাবেন,মেসি-রোনালদোর আয় জানলে,শুধু ইনস্টাগ্রাম থেকে জাসদের দাবি দোষীদের শাস্তি – স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী লাভবান না হয় সে বিবেচনার অনুরোধ : তথ্যমন্ত্রী ৩ মাসে দেশ পরিবর্তন,খালেদা জিয়ার জামিন হলে: জাফরুল্লাহ চা শ্রমিকদের মজুরি দেন,হুমকি নয় : টিআইবি আজ সিরিজ বোমা হামলার ১৭ বছর গুতেরেস ও এরদোয়ান ইউক্রেন যাচ্ছেন ভারতে ২৫ কিলোমিটার হেঁটে থানায় আত্মসমর্পণ,মাথা কাটা হাতে নিয়ে ক্রিমিয়ার সামরিক ঘাঁটি এড়িয়ে চলতে বলেছেন বেসামরিক নাগরিকদের-জেলেনস্কি ১৫৭ শিশুর মৃত্যু,জিম্বাবুয়েতে হামের প্রাদুর্ভাব মহড়ার প্রস্তুতির মধ্যেই ক্ষেপণাস্ত্র ছুড়ল উ. কোরিয়া এবার ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনে নিচ্ছেন ইলন মাস্ক ম্যাচ বাতিল ব্রাজিল-আর্জেন্টিনার প্রধানমন্ত্রীর নির্দেশ, ঠিকাদার কোম্পানিকে ব্ল্যাক লিস্ট করার, উত্তরায় গার্ডার দুর্ঘটনা মোহাম্মদ আলী মিয়া সিআইডি প্রধান হলেন
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

রিয়ালকে হারিয়ে সেমিফাইনালে বিলবাও

image5165 1

অ্যাথলেটিক বিলবাওয়ের স্বপ্নযাত্রা ছুটছেই। শেষ ষোলোতে বার্সেলোনাকে স্তব্ধ করার পর এবার কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদকেও হারিয়ে দিলো দলটি।

সান মামেসে বৃহস্পতিবার রাতে শেষ আটের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। নির্ধারিত সময়ের শেষ মূহুর্তে গোল করেন বদলি খেলোয়াড় অ্যালেকআস বেরেঙ্গার। ম্যাচজুড়ে আধিপত্য দেখানো বিলবাওয়ের ১৫টি শটের বিপক্ষে রিয়াল মাদ্রিদ নিয়েছে মাত্র সাতটি শট।

দুয়ের মিশেলে রিয়াল শুরুর মিনিট থেকেই খেলেছে তথৈবচ এক ফুটবল। সেই সুযোগে শুরু থেকে ম্যাচে আধিপত্য ছিল অ্যাথলেটিক বিলবাওয়ের। শুরুর দশ মিনিটে স্বাগতিক ফরোয়ার্ড দানি গার্সিয়ার জোড়া শট ঠেকাতে হয় রিয়াল রক্ষণকে। এর আগে পরেও ইনাকি-নিকো উইলিয়ামসদের গতির কাছে বারবার পরাস্ত হয়েছে দলটি।

শুরুর ১৫ মিনিটে ছন্নছাড়া রিয়াল মাদ্রিদ নিজেদের কিছুটা সামলে নেয় এরপর। মাঝমাঠের দখলটা নেন লুকা মদ্রিচরা। যদিও আক্রমণে উঠতে দারুণ সংগ্রামই করতে হয়েছে দলটিকে। প্রথম ৪৫ মিনিটে একটা মাত্র অন টার্গেট শটসহ মোট তিনটি শট সাক্ষ্য দেয় তারই।

বিরতির পরও চলেছে একই দৃশ্য। রিয়ালকে মাঝমাঠের দখল ছেড়ে দিয়ে প্রতি আক্রমণের কৌশল বেছে নিয়েছিল বিলবাও। রক্ষণের দৃঢ়তায় বারবার রক্ষা পাচ্ছিল কোচ কার্লো অ্যানচেলত্তির দল।

তবে ৮৯তম মিনিটে আর পারেনি। আরও একটা প্রতি আক্রমণে উঠে আসে স্বাগতিকরা। মিকেল ভেসগার পাস পেয়ে বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে এড়িয়ে দারুণ এক শটে গোল করেন অ্যালেক্স বেরেঙ্গুয়ের। তাতেই বিদায়ঘণ্টা বেজে যায় রিয়ালের।

১-০ গোলের এই হারের ফলে রিয়ালের কোপা দেল রের আক্ষেপের বয়স বাড়ল আরও একটা বছর। ২০১৪ সালে সবশেষ শিরোপাটি জিতেছিল রিয়াল। এরপর থেকেই এই টুর্নামেন্ট বরাবরই খালি হাতে ফিরিয়েছে দলটিকে।

এই হারের ফলে ট্রেবল জেতার আশাও শেষ হয়ে গেল দলটির। এখন লা লিগা আর চ্যাম্পিয়ন্স লিগেই মনোযোগ দিতে হবে কোচ অ্যানচেলত্তি ও তার দলকে।

একই দিনে অনুষ্ঠিত হওয়া আরেক কোয়ার্টার-ফাইনালে রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা